এখন পড়ছেন
হোম > রাজ্য > ‘ফাঁকিবাজ’ ডাক্তারদের বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপ নিতে চলেছেন হেভিওয়েট তৃণমূল সাংসদ, বাড়ছে জল্পনা

‘ফাঁকিবাজ’ ডাক্তারদের বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপ নিতে চলেছেন হেভিওয়েট তৃণমূল সাংসদ, বাড়ছে জল্পনা

রাজ্যে ক্ষমতায় এসেই স্বাস্থ্য ব্যবস্থায় চিকিৎসকদের প্রাইভেট প্যাকটিস রুখতে এবং ফাঁকিবাজি বন্ধ করতে কড়া পদক্ষেপ নেন স্বাস্থ্যমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবারে নেত্রীর দেখানো পথেই হাঁটলেন বালুরঘাটের তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ। কিন্তু কি এমন উদ্যোগ নিলেন বালুঘাটের এই তৃণমূল সাংসদ?

প্রসঙ্গত উল্লেখ্য এই দক্ষিণ দিনাজপুর জেলার একাধিক হাসপাতালে একাংশ চিকিৎসক ডিউটি টাইমে প্রাইভেট প্যাকটিস এ ব্যস্ত থাকেন ফলে রোগীরা তাদের পরিষেবা পান না। জানা যায়, গত শনিবার গঙ্গারামপুর হাসপাতালের প্রসূতি বিভাগে কোনো চিকিৎসক ছিলেন না। ফলে এক রোগীকে দীর্ঘক্ষন সেখানে স্বাস্থ্য পরীক্ষার জন্য বসে থাকতে হয়। আর এরপরই সেখানে রোগীর আত্মীয় পরিজনরা প্রবল বিক্ষোভ দেখাতে শুরু করেন।

এমনকি এই ঘটনায় সেই গঙ্গারামপুর হাসপাতালের সুপার অমল কৃষ্ণ চৌধুরী দক্ষিণ দিনাজপুর জেলার উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিককে ফোন করে নিজের দায়িত্ব ছাড়ার ব্যাপারে ইচ্ছা প্রকাশ করেন। আর এর জেরেই জেলা জুড়ে তৈরি হয় তীব্র চাঞ্চল্য। চিকিৎসকদের ফাঁকিবাজি রুখতে এবার যে তিনি মাঠে নামবেন তা জানিয়ে দেন বালুরঘাটের তৃণমূল সাংসদ তথা এই গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সন অর্পিতা ঘোষ।

এই ব্যাপারে বালুরঘাটের তৃণমূল সাংসদ বলেন, “গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালের একাংশ চিকিৎসক আউটডোর কিংবা ইন্ডোরে রোগী না দেখে প্রাইভেট প্যাকটিসে ব্যস্ত থাকেন। আমার কাছে এই ব্যাপারে বহু অভিযোগ এসেছে। আগামী সপ্তাহে রোগী কল্যান বৈঠক করে ফাঁকিবাজি চিকিৎসকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেব।”

এমনকি এই ফাঁকিবাজি চিকিৎসকদের বিরুদ্ধে যে তিনি রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হবেন এই দিন সেই ব্যাপারেও হুঁশিয়ারি দিয়েছেন অর্পিতা ঘোষ। হাসপাতাল সূত্রের খবর, এই রোগী কল্যান সমিতির বৈঠকের পরও জেলার ফাঁকিবাজি চিকিৎসকরা যদি তাদের এহেন প্রক্রিয়া বন্ধ না করেন তাহলে আইনি পথে হেটে এই ট্র্যাডিশন বন্ধ করতে পারে রোগী কল্যাণ সমিতি।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সব মিলিয়ে জেলার চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধ করতে রোগী কল্যাণ সমিতির বৈঠকে ঠিক কী বার্তা দেন বালুরঘাটের সংসদ অর্পিতা ঘোষ এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!