এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রবল বিক্ষোভের মুখে হেভিওয়েট তৃণমূল বিধায়ক, অস্বস্তিতে শাসকদল!

প্রবল বিক্ষোভের মুখে হেভিওয়েট তৃণমূল বিধায়ক, অস্বস্তিতে শাসকদল!

কিছুদিন আগেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল রাজ্যপাল জাগদীপ ধনকারকে। রাজনীতিতে বিক্ষোভ শব্দটি নতুন কিছু নয়। আর রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিদের উদ্দেশ্য করে বিক্ষোভ দেখানোর ঘটনাও নতুন কিছু নজির সৃষ্টি করে না। তবে রাজ্যের শাসন ক্ষমতায় থাকা একটি রাজনৈতিক দলের নেতা বা বিধায়ককে উদ্দেশ্য করে যদি কেউ বিক্ষোভ দেখায়, তাহলে তা নিঃসন্দেহেই সকলের কাছে মুখরোচক হয়ে ওঠে।

আর এবার সেই ঘটনাই ঘটল এরাজ্যে। সূত্রের খবর, এবার নিজের গড়েই ছাত্র বিক্ষোভের মুখে পড়তে হল তৃণমূল বিধায়ক তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নির্মল মাজিকে। বস্তুত, মঙ্গলবার কলকাতা মেডিকেল কলেজের 186 তম প্রতিষ্ঠা দিবস অনুষ্ঠান ছিল। সেই উপলক্ষে এদিন মেডিকেল কলেজ প্রশাসনিক ভবনের সামনে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। আর তারপরই সেই অনুষ্ঠানে যোগ দিতে আসেন তৃণমূল বিধায়ক তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নির্মল মাজি।

একাংশের অভিযোগ, নির্মলবাবুকে অনুষ্ঠানে আমন্ত্রণ করা না হলেও, তিনি এই অনুষ্ঠানে এসেছেন। আর এরপরই আশ্চর্যজনকভাবে মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীরা নির্মল মাঝিকে উদ্দেশ্য করে প্রবল বিক্ষোভ দেখাতে থাকেন। শুধু তাই নয়, তোলা হয় গো ব্যাক স্লোগানও। জানা যায়, এদিন অনুষ্ঠান মঞ্চে প্রবেশপথের দু’পাশে দাঁড়িয়ে সেই সমস্ত ছাত্ররা নাগরিকত্ব সংশোধনী আইন এবং এনআরসি নিয়ে তাদের শ্লোগান দিতে থাকেন। আর এর ফলে কিছুটা হলেও অস্বস্তিতে পড়েন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা তৃণমূল বিধায়ক নির্মল মাঝি।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এইভাবে একটি অনুষ্ঠানে এসে নিজের খাসতালুকে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভের মুখে পড়ায়, রীতিমতো প্রেস্টিজ তৈরি হয়েছে শাসকদলের অন্দরমহলে। কিন্তু কেন তিনি এই বিক্ষোভের শিকার হলেন! এদিন এই প্রসঙ্গে সেই নির্মল মাজি বলেন, “বিক্ষোভ দেখানোর সবার অধিকার আছে। বাম আমলে আমরাও বিক্ষোভ দেখিয়েছি। কিন্তু এভাবে অনুষ্ঠানে বিঘ্ন ঘটিয়ে বিক্ষোভ দেখানোর অধিকার কারো নেই। বাজার দিয়ে হাতি গেলে পেছনে ঘেউ ঘেউ করে। এগুলোকে পাত্তা দেওয়ার দরকার নেই।”

আর রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান বাজার দিয়ে হাতি যাওয়ার কথা বলে ঘেউ ঘেউ শব্দ উচ্চারণ করায়, তাদের কুকুরের সঙ্গে তুলনা করা হয়েছে বলে অভিযোগ করে ছাত্র-ছাত্রীরা। আর এরপরই সেই বিক্ষোভ চরম আকার ধারণ করে। কিন্তু কলকাতা মেডিকেল কলেজের এহেন অনুষ্ঠানে এরকম বিক্ষোভের ঘটনা ঘটায়, কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি কলেজ কর্তৃপক্ষের। সব মিলিয়ে এবার মেডিকেল কলেজের অনুষ্ঠানে এসে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভের মুখে পড়ে প্রবল অস্বস্তিতে তৃণমূল নির্মল মাজি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!