এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > জল্পনা বাড়িয়ে লালগড়ে তৃণমূলের বৈঠকে হাজির ছত্রধরের স্ত্রী থেকে অনেক পুরনো প্রতিবাদী

জল্পনা বাড়িয়ে লালগড়ে তৃণমূলের বৈঠকে হাজির ছত্রধরের স্ত্রী থেকে অনেক পুরনো প্রতিবাদী

লোকসভা ভোটের দামামা বাজতেই কি এবার জঙ্গলমহলের পুরনো সঙ্গীদের কাছে টেনে আনার প্রক্রিয়া শুরু করলো রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস? সূত্রের খবর, রবিবার লালগড়ে শাসকদলের এক বৈঠকে উপস্থিত ব্যক্তিদের দেখে এমনটাই জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলের অন্দরে।

জানা গেছে, লালগড়ে তৃণমূল কংগ্রেসের কোনরূপ মহিলা সংগঠন না থাকায় এদিন সেই লালগড়ের স্কুলেই একটি বৈঠক ডেকেছিল তৃনমূল কংগ্রেস। যেখানে উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম জেলা মহিলা দলের সভানেত্রী সঞ্চিতা ঘোষ, জেলা তৃণমূলের চেয়ারম্যান সুকুমার হাঁসদা, ঝাড়গ্রাম জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস, লালগড় ব্লক তৃণমূল সভাপতি শ্যামল মাহাতো সহ অন্যান্যরা।

তবে এদিনের বৈঠকে আশ্চর্যজনক ভাবে উপস্থিত থাকতে দেখা যায় জেলবন্দি জনসাধারণ কমিটির নেতা ছত্রধর মাহাতোর স্ত্রী নিয়তিকে। আর যা নিয়েই এখন এই জেলা জুড়ে শুরু হয়েছে জোর জল্পনা। তবে শুধু নিয়তিই নয়, শাসকদলের এই সভায় উপস্থিত ছিলেন পুলিশের মারে বা চোখের দৃষ্টি হারানো ছিতামুনি মুর্মু সহ অনেক বিগত বাম সরকারের আমলের অনেক আন্দোলনকারীরাই।

কিন্তু হঠাৎ এই সমস্ত পুরনো সঙ্গীদেরকে দলীয় বৈঠকে কেন উপস্থিত করল তৃনমূল কংগ্রেস? যদিও বা এই প্রশ্নের কোনোই উত্তর দেননি শাসকদলের নেতারা। শুধু এদিনের এই বৈঠক প্রসঙ্গে ঝাড়গাম জেলা মহিলা তৃণমূলের সভানেত্রীর সঞ্চিতা ঘোষ বলেন, “লালগড়ের বিভিন্ন এলাকার মহিলাদের নিয়ে একটি বৈঠক হয়েছে। লালগড় ব্লক মহিলা তৃণমূলের কমিটি গড়ার প্রক্রিয়া খুব তাড়াতাড়ি শুরু হবে।”

কিন্তু হঠাৎ এতদিন পরে কেন তিনি শাসক দলের এই বৈঠকে উপস্থিত হলেন? এদিন এই প্রসঙ্গে সেই ছত্রধর মাহাতোর স্ত্রী নিয়তি বলেন, “আমলিয়া গ্রামের ‘মা জননী স্বসহায়ক’ দলের দলনেত্রী হিসেবে এই আমি এই বৈঠকে এসেছিলাম শাসকদলের পদের জন্য আমার কোনো মোহ নেই। স্বামী মুক্তি পেয়ে আগে বাড়ি ফিরুক। এখন আমি এটাই চাই।”

তবে তৃণমূলের একাংশের মতে, এই প্রথম নয় এর আগেও ছত্রধর মাহাতোর স্ত্রী নিয়তি সদ্যসমাপ্ত পঞ্চায়েত ভোটে দলীয় মিছিলে হেঁটেছিলেন। তবে এদিন সেই মহিলা তৃণমূলের কমিটি গঠনের জন্য বৈঠকে সকলে উপস্থিত হলেও তা কার্যত অধরাই থেকে গেছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, আগামী 18 ই নভেম্বর ঝাড়গাম এ আসতে পারেন তৃণমূল মহাসচিব তথা জেলার পর্যবেক্ষক পার্থ চট্টোপাধ্যায়। এই পরিস্থিতিতে লালগড়ে শাসকদলের বৈঠকে ছত্রধরের স্ত্রী সহ অনেক বাম আন্দোলনের সময়ের প্রতিবাদীরা উপস্থিত থাকায় জেলা রাজনীতি এক অনন্য মাত্রা পাবে বলেই মত বিশ্লেষকদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!