এখন পড়ছেন
হোম > রাজ্য > তৃণমূলের বৈঠকে হঠাৎ ঢুকে ‘ভোট প্রার্থনা’ বিজেপি প্রার্থীর, শাসকদলের দাবি ‘নাটক’, গেরুয়ার দাবি ‘সৌজন্য’

তৃণমূলের বৈঠকে হঠাৎ ঢুকে ‘ভোট প্রার্থনা’ বিজেপি প্রার্থীর, শাসকদলের দাবি ‘নাটক’, গেরুয়ার দাবি ‘সৌজন্য’

আগামী 3 রা ডিসেম্বর কলকাতা পৌরসভার মেয়র পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর যা নিয়ে এখন সরগরম পুর রাজনীতি। এই মেয়র পদের নির্বাচনে শাসকদল তৃণমূলের প্রার্থী ফিরহাদ হাকিম, অন্যদিকে বিরোধী দল বিজেপির প্রার্থী মীনাদেবী পুরোহিত। নিয়মমত 122 জন কাউন্সিলর থাকা তৃণমূলের ফিরহাদ হাকিমই এই কলকাতা পৌরসভার মেয়র হবেন। যা কার্যত সময়ের অপেক্ষা।

কিন্তু নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনেও বিনা যুদ্ধে যে তারা শাসক দলকে ছাড়বে না, সেই ব্যাপারে সাহসিকতার সঙ্গে প্রার্থী দিয়েছে এই কোলকাতা পৌরসভার 5 জন কাউন্সিলর হাতে থাকা বিজেপি। অন্যদিকে দলের কেউ যাতে ক্রস ভোটিংয়ে বিজেপিকে সুবিধে করে দিতে না পারে সেই ব্যাপারে বাড়তি সর্তকতা অবলম্বন করেছে তৃণমূল কংগ্রেসও। আর তাইতো গত শুক্রবার পুরভবনের কনফারেন্স হলে তৃণমূলের পুরো দলের বৈঠকে দলের প্রায় সমস্ত কাউন্সিলরকে সেই নির্বাচন প্রক্রিয়া ভালো মত করে বোঝাচ্ছিলেন কলকাতা পৌরসভার চেয়ারপার্সন মালা রায়।

আর তৃণমূলের এই বৈঠক শেষ হওয়ার সাথে সাথেই সেই তৃণমূলের কাউন্সিলরদের কাছে ভোট ভিক্ষা করতে যান কলকাতা পৌরসভার মেয়র পদে বিজেপির প্রার্থী মীনাদেবী পুরোহিত। এদিকে হঠাৎ বিজেপির মেয়র পদপ্রার্থীকে দেখে হকচকিয়ে যান তৃণমূল কাউন্সিলররাও।

তবে শুধু তৃণমূল নয়, এদিন বিজেপির মেয়র পদপ্রার্থী এই মীনাদেবী পুরোহিত বাম এবং কংগ্রেস কাউন্সিলরদের ঘরে গিয়েও তাকে ভোট দেওয়ার আর্জি জানান। যদিও বা কংগ্রেস এবং বামেদের পক্ষ থেকে স্পষ্ট ভাবেই বলে দেওয়া হয়েছে যে, তারা এই ভোটদানে অংশগ্রহণ করবে না।

এদিকে হঠাৎ এই ভাবে বিজেপির মেয়র পদপ্রার্থীর ভোট ভিক্ষা চাওয়ার ব্যাপারটিকে নাটক বলেই অভিহিত করছে শাসকদল তৃণমূল কংগ্রেস। তাদের মতে, মীনাদেবী নিজেও জানেন যে তিনি একটাও ভোট পাবেন না। তাই প্রচার পেতেই তিনি এই নাটক করছেন। অন্যদিকে এই ভোট ভিক্ষা চাওয়ার ব্যাপারটিকে পুরোপুরি রাজনৈতিক সৌজন্যতা বলেই অভিহিত করেছেন বিজেপির মেয়র পদপ্রার্থী সেই মীনাদেবী পুরোহিত।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক মহলের মতে, কলকাতা পৌরসভার মেয়র পদে তারা যে জয় লাভ করতে পারবে না সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত বিজেপি। কিন্তু ভোটে না জিতলেও গণতান্ত্রিক রীতিনীতি অনুসারে বিরোধী সমস্ত রাজনৈতিক দলের কাছে গিয়ে যেভাবে ভোট ভিক্ষা চাইলেন বিজেপির মেয়র পদপ্রার্থী, তাতে রাজনৈতিক শিষ্টাচার যে বঙ্গ রাজনীতিতে এখনও অটুট তা ফের একবার প্রমাণ হল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!