এখন পড়ছেন
হোম > জাতীয় > আসামি তৃণমূল নেত্রীর বার্তা নিয়ে হাজির তাঁর দূতেরা নতুন আশার আলো নির্যাতিত পরিবার

আসামি তৃণমূল নেত্রীর বার্তা নিয়ে হাজির তাঁর দূতেরা নতুন আশার আলো নির্যাতিত পরিবার

অসমের তিনসুকিয়ায় বাঙ্গালীদের উপর যে অত্যাচার চলছে। তা রুখতে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় নতুন বার্তা নিয়ে সেখানে গেল তার দল। এবার ভরে ডেরেক ও ব্রায়নের নেতৃত্বে সংসদ মমতা বালা ঠাকুর বিধায়ক এবং সাংসদ নাদিমুল হকদের একটি প্রতিনিধি দল ডিব্রুগড়ে পৌঁছান। বিমানবন্দর থেকে সড়ক পথে তিনসুকিয়ার ধলাই যান এই তৃণমূল নেতৃত্বরা।

এনআরসির সময় একবার তৃণমূলের প্রতিনিধিরা গেলেও তাদের ঢুকতে বাধা দেয় অসম সরকার কিন্তু এবার অসম পুলিশ কোনরকম বাধার সৃষ্টি করেনি। উল্টে পুলিশই কড়া নিরাপত্তার ভিতর দিয়ে এই তৃণমূল কর্মীদের নিহত দের বাড়িতে নিয়ে যায়।সেখানে ৫ প্রবাসী বাঙালি পরিবারের সঙ্গে দেখা করে তাদের পাশে সব সময় থাকার আশ্বাস দেন এই তৃণমূল প্রতিনিধি দল। পাশাপাশি নিহতদের পরিবার পিছু এক লক্ষ টাকা করে আর্থিক সহায়তার কথা ও ঘোষণা করেন তৃণমূল প্রতিনিধিরা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত পয়লা নভেম্বর সন্ধ্যা সাতটা নাগাদ ধলা-সাদিয়া সেতুর কাছে বিষ্ণোইমুখ গ্রামে আততায়ীর হাতে নিহত হন পাঁচজন প্রবাসী বাঙালি। অনন্ত, নমঃশূদ্র ,অবিনাশ নমঃশূদ্র, সুবল দাস, ধনাই নমঃশূদ্র এবং শ্যামল বিশ্বাসআমি এই পাঁচ ব্যক্তির হত্যায় প্রাথমিক ভাবে আলফা জঙ্গি গোষ্ঠীর দিকে অভিযোগ উঠলেও তারা এই দায় অস্বীকার করে।

দলমত নির্বিশেষে সমস্ত রাজনৈতিক দলই এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে। শনিবার রাজ্যজুড়ে কালা দিবস পালন করেছিল তৃণমূল কংগ্রেস। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালওএই ঘটনার বিরুদ্ধে সরব হয়েছেন এবং নিহতদের পরিবারকে দোষীদের শাস্তির আশ্বাস দিয়েছেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!