এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ঈদ উদযাপনের মঞ্চ থেকেও বিজেপিকে তোপ দাগলেন নেত্রী, জেনে নিন

ঈদ উদযাপনের মঞ্চ থেকেও বিজেপিকে তোপ দাগলেন নেত্রী, জেনে নিন



এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের 42 টি লোকসভা আসনের মধ্যে 42 টি লোকসভা আসনই দখল করা স্লোগান দিলেও বাস্তবে তার সেই স্বপ্ন পূরণ হয়নি। কলকাতার কিছু জায়গায় তৃণমূলের আসন ধরে রাখা সম্ভব হয়েছে মূলত সংখ্যালঘু ভোটের জন্য। কারণ যে যাই বলুক না কেন, এবারের লোকসভা নির্বাচন যে মেরুকরণের ইস্যুতেই হয়েছে সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত সকলেই।

হিন্দু সম্প্রদায়ের সমর্থননের বেশিরভাগটাই বিজেপির দিকে গেলেও সংখ্যালঘুদের সমর্থন পেয়েছে তৃণমূল। তবে প্রথম থেকেই অবশ্য রাজ্যে তারা আসন কম পেলেও এবং বিজেপির উত্থান ঘটলেও তাদের ভোটব্যাঙ্ক অনেকটাই বৃদ্ধি পেয়েছে বলে দাবি করতে দেখা গেছে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আর এবার ঈদ উদযাপনের মঞ্চ থেকে সেই একই মন্তব্য করতে দেখা গেল তাঁকে।

সূত্রের খবর, বুধবার সকালে রেড রোডে প্রতিবারের মতো এবারও ঈদের নামাজ অনুষ্ঠানে উপস্থিত মুখ্যমন্ত্রী। যেখানে তার সাথে ছিলেন তৃণমূল সাংসদ তথা মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়, জাভেদ খান সহ অন্যান্যরা। সেখানেই বিজেপির বিরুদ্ধে সরব হয়ে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী বলেন, “ইভিএম দখল করে ওরা যত দ্রুত ক্ষমতায় এসেছে, ঠিক তত দ্রুতই ক্ষমতা থেকে চলে যাবে। কোনো ভয় পাবেন না। আপনারা আমাদেরকে সাহায্য করেছেন, আশীর্বাদ করেছেন, তার জন্য আমি একা নই, গোটা বাংলার তরফের আমি আপনাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।”

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে এদিন বিজেপির বিরুদ্ধে সাম্প্রদায়িক রাজনীতিরও অভিযোগ তোলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “কখনও সূর্যের তেজ তীব্র হয়, আবার কখনও তা চলে যায়। যারা আমার সঙ্গে টক্কর নেবে, তারা চূর্ণ-বিচূর্ণ হয়ে যাবে। হম সে তো টকরায়েগা, চুর চুর হো যায়েগা। যে ভয় পায়, তার মৃত্যু হয়। আর যে লড়াই করে সে সফল হয়। বাংলার মাটি সকলের। এখানে কোনরূপ ভেদাভেদ চলবে না।”

এদিকে এদিনের বক্তব্য শেষে “জয়হিন্দ” এবং “জয়বাংলা” শ্লোগানও শোনা যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে। এদিকে মুখ্যমন্ত্রী ঈদের মঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে মন্তব্য করলে তার পাল্টা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

তিনি বলেন, “ঈদের মঞ্চে এসব কথা বলে মুখ্যমন্ত্রী সাম্প্রদায়িক রাজনীতি করছেন। ধর্মের মঞ্চে রাজনীতির কথা, আর রাজনীতির মঞ্চে গিয়ে ধর্মের কথা বলছেন। তৃণমূল দলটাই কদিন পর চুরচুর হয়ে ভেঙে যাবে, মুখ্যমন্ত্রী আগে তার সামাল দিন।” সব মিলিয়ে এবার তৃনমূলের মমতা বন্দ্যোপাধ্যায় বনাম বিজেপির দিলীপ ঘোষের তরজায় ফের সরগরম হয়ে উঠল রাজ্য রাজনীতি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!