এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজ্যে তৃনমূলের সঙ্গে জোটে না – কিন্তু কেন্দ্রে সরকার গঠনে মমতার সঙ্গে জোট নিয়ে বড়সড় সিদ্ধান্ত কংগ্রেসের

রাজ্যে তৃনমূলের সঙ্গে জোটে না – কিন্তু কেন্দ্রে সরকার গঠনে মমতার সঙ্গে জোট নিয়ে বড়সড় সিদ্ধান্ত কংগ্রেসের

সারাদেশে বিজেপি বিরোধিতায় মহাজোট গঠনের প্রথম সুতোটা বেঁধেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি এই ব্যাপারে যে রাজ্যে যে দল শক্তিশালী, সেখানে সেই বিজেপির বিরুদ্ধে প্রধান শক্তি হিসেবে লড়বে বলেও জানিয়ে দিয়েছিলেন তিনি। তবে আশ্চর্যজনক ভাবে বিজেপি বিরোধিতায় রাহুল গান্ধী এবং মমতা বন্দ্যোপাধ্যায় একসুর বাধলেও বাংলায় তৃণমূলের বিরুদ্ধে প্রথম থেকেই সুর চড়াতে শুরু করে কংগ্রেস।

কোনোভাবেই লোকসভা নির্বাচনে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে তারা রাজ্যে কোনোরূপ জোট করবে না বলেও হাইকমান্ডের কাছে আগেভাগেই জানিয়ে দিয়েছিল প্রদেশ কংগ্রেস নেতারা। কিন্তু ভোটে লড়ার ক্ষেত্রে তৃণমূলের সঙ্গে তাদের যতই বিরোধীতা থাক না কেন, নরেন্দ্র মোদির বিরোধী সরকার গঠন হয় তাহলে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে থাকবেন বলে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে জল্পনা বাড়িয়ে দিলেন কংগ্রেস নেতা সলমন খুরশিদ।

সূত্রের খবর, শুক্রবার রাতে উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী সৈয়দ ইমামের সমর্থনে একটি জনসভা করে শনিবার বসিরহাটে যাওয়ার আগে কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হন এই হেভিওয়েট কংগ্রেস নেতা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আর সেখানেই এই লোকসভা ভোটের ফল প্রকাশের পর বিজেপি বিরোধী দলগুলোর মহাজোট আরও শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করে সলমন খুরশিদ বলেন, “ভোটের পরেই বিরোধী দলগুলোর মহাজোট তৈরি হবে। আর এই সরকার গঠনে কারা অংশ নেবে, কারা সমর্থন দেবে সে সমস্ত কিছুই আলোচনার ভিত্তিতে ঠিক হবে। ফল প্রকাশের পর এই ব্যাপারে সমস্ত নেতা-নেত্রীদের নিয়ে রাহুল গান্ধী বৈঠকে বসবেন।”

অন্যদিকে এদিন সাংবাদিক বৈঠক থেকে রাজ্যের গণতন্ত্র বিপন্ন বলে অভিযোগ তুলে শাসক দল তৃণমূলের উদ্দেশ্যে কড়া ভাষায় আক্রমণ করেন কংগ্রেস নেতা সলমন খুরশিদ। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কেন্দ্রে যদি এবার কোনরকমে বিজেপি বিরোধী মহাজোট তৈরি হয়, তাহলে সেই মহাজোটে তৃণমূল থাকবে বলে ভোটের আগে জাতীয় রাজনীতির ভবিষ্যৎ নিয়ে জল্পনাকে আরও দ্বিগুন হারে বাড়িয়ে দিলেন এই হেভিওয়েট কংগ্রেস নেতা বলে মত বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!