এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সর্বভারতীয় ক্ষেত্রে বিজেপি বিরোধী মহাজোট অথচ জল্পনা বাড়িয়ে সেখানেই নেই তৃণমূল কগ্রেস!

সর্বভারতীয় ক্ষেত্রে বিজেপি বিরোধী মহাজোট অথচ জল্পনা বাড়িয়ে সেখানেই নেই তৃণমূল কগ্রেস!

সামনেই লোকসভা নির্বাচন – আর সেই নির্বাচনে কেন্দ্র থেকে ‘জনবিরোধী’ নরেন্দ্র মোদী সরকারকে ‘উৎখাত’ করাকেই পাখির চোখ রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের সর্বময় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই লক্ষ্যে তিনি যেমন রাজ্যের ৪২ টি লোকসভা কেন্দ্রেই তাঁর দলের প্রার্থীদের জেতানোর আহ্বান করেছেন, তেমনই দেশের বিভিন্ন প্রান্তে ছুটে চলেছেন অবিরত – বিজেপি-বিরোধী আঞ্চলিক দলগুলির বৃহত্তর জোট গঠনের লক্ষ্যে।

মমতা বন্দ্যোপাধ্যায়, প্রকাশ্যেই বলেছেন বিজেপির বিরুদ্ধে যদি আঞ্চলিক দলগুলি একজোট হয়ে ও পুরোনো বৈরিতা ভুলে একের বিরুদ্ধে এক প্রার্থী দিতে পারে তাহলেই আর দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হওয়া হবে না নরেন্দ্র মোদির। আর তিনি যখন এরকম একটি বৃহত্তর মঞ্চের পথপ্রদর্শকের ভূমিকা অবলম্বন করছেন, তখন জাতীয় ক্ষেত্রে উল্টো পথে হাটতে চলেছে তাঁর দলেরই যুব সংগঠন। আর তাই নিয়ে রীতিমত শোরগোল পরে গেছে জাতীয় রাজনীতিতে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, বিজেপিকে হঠাতে এবার মহাজোটের পথে হাটতে চলেছে দেশের বিভিন্ন স্বনামধন্য রাজনৈতিক দলগুলির যুব শাখাগুলি। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন কাজকর্মের বিরোধিতা করে দেশের মানুষের সামনে তুলে ধরার লক্ষ্যে এই যুবশাখাগুলি একসঙ্গে প্রচারে নামতে চলেছে।

বিজেপি-বিরোধী এই মহাজোটে সমাজবাদী পার্টি, এনসিপি, আরজেডি, রাষ্ট্রীয় লোকদল, ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ, ন্যাশনাল কনফারেন্স, ডিএমকের মত বড় বড় রাজনৈতিক দলগুলির যুব শাখা যোগ দিলেও – জল্পনা বাড়িয়ে তাদের সঙ্গ দিল না তৃণমূল কংগ্রেস। এই ব্যাপারে অবশ্য মমতা বন্দ্যোপাধ্যায়ের দল পাশে পেয়েছে আম আদমি পার্টিকেও, তারাও এই মহাজোটে না থাকার সিদ্ধান্ত নিয়েছে। তবে কেন এই মহাজোটে তৃণমূল কংগ্রেস যোগ দিল না তা নিয়ে সরকারিভাবে এখনো কোনো প্রতিক্রিয়া রাজ্যের শাসকদলের কাছ থেকে পাওয়া যায় নি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!