এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিরোধী দলকে ‘কুকুর’ বলে অশ্লীল আক্রমণ তৃণমূলের হেভিওয়েট মন্ত্রীর, জোর চাঞ্চল্য

বিরোধী দলকে ‘কুকুর’ বলে অশ্লীল আক্রমণ তৃণমূলের হেভিওয়েট মন্ত্রীর, জোর চাঞ্চল্য

বঙ্গ রাজনীতিতে কুকথার রেওয়াজ যেন কিছুতেই থামতে চাইছে না। লোকসভা নির্বাচনে বিজেপির উত্থান এবং তৃণমূলের ভরাডুবির পরই রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি বদলাতে শুরু করে। ঠিক যেমনটা 2009 সালের লোকসভা নির্বাচনের পর তৎকালীন শাসক দল বামেদের ভরাডুবির পর তৃণমূলের উত্থানে বামেদের অনেক নেতাকেই বিরোধীদলের উদ্দেশ্যে অশ্লীল মন্তব্য করতে দেখা গিয়েছিল, ঠিক তেমনই এবার সেই বিরোধীদলের উদ্দেশ্যে বিতর্কিত মন্তব্য করে বসলেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু।

সূত্রের খবর, এদিন দমদমের ফোয়ারা মোড় ক্লাব সমন্বয় সমিতির একটি অনুষ্ঠানে সিপিএমকে রাস্তার কুকুরের সঙ্গে তুলনা করেন তিনি। এদিন তিনি বলেন, “সিপিএমের দল কুত্তার দল। গেরুয়া ফেট্টি পড়ে পাড়ায় পাড়ায় সন্ত্রাস চালানোর চেষ্টা করছে। এই হার্মাদদের আপনারা ক্ষমা করবেন না‌। সিপিএম রাজ্যের শান্ত পরিবেশকে অশান্ত করার চেষ্টা করছে।” আর বিশিষ্ট নাট্যকার তথা মন্ত্রী ব্রাত্য বসুর বিরোধী দলকে উদ্দেশ্য করে এহেন বিতর্কিত মন্তব্যে এবার সমালোচনার ঝড় বইতে শুরু করেছে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

প্রসঙ্গত, এর আগে রাজ্যের আরেক হেভিওয়েট মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকও সিপিএমকে কেউটে সাপ বলে অভিহিত করেছিলেন। আর এবার লোকসভা ভোটে তৃনমূলের পরাজয়ের পর যখন বামেদের ভোট বিজেপিতে গিয়েছে বলে দাবি করছে বিভিন্ন মহল, ঠিক তখনই সেই বাম অর্থাৎ সিপিএমকে কুকুরের সাথে তুলনা করে তীব্র বিতর্কে জড়িয়ে পড়লেন ব্রাত্য বসু।

যদিও বা মন্ত্রী তথা বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসুর এহেন মন্তব্যে তার রুচিবোধ নিয়েই প্রশ্ন তুলতে শুরু করেছে বামেরা। অনেকেরই প্রশ্ন, নির্বাচনে জয়-পরাজয় থাকবে। কিন্তু তাই বলে সেইখানে সৌজন্যতার সমস্ত মাত্রাকে অতিক্রম করে একটি নির্দিষ্ট রাজনৈতিক দলকে এইভাবে অপমান করা কি মন্ত্রীর মুখে শোভা পায়?

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ বলছেন, বামেদের বেশির ভাগ ভোট এবার বিজেপিকে যাওয়াতেই এবং তাতে তৃণমূলের পরাজয় হওয়াতেই বেজায় ক্ষেপেছেন ব্রাত্য বসু। আর তাইতো সেই বামেদের আক্রমণ করতে গিয়ে কার্যত কুকুরের সাথে তুলনা করে নিজেই বিপাকে পড়লেন তিনি।

আপনার মতামত জানান -
Top