এখন পড়ছেন
হোম > জাতীয় > মোদীর বঙ্গ-সফরেই দিদির জনপ্রিয়তা প্রমানে পাল্টা মাস্টারস্ট্রোকের ভাবনায় শীর্ষনেতা

মোদীর বঙ্গ-সফরেই দিদির জনপ্রিয়তা প্রমানে পাল্টা মাস্টারস্ট্রোকের ভাবনায় শীর্ষনেতা

রাজ্যে প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে চুড়ান্ত পর্যায়ের প্রস্তুতি নিচ্ছে রাজ্য বিজেপি। অন্যদিকে একই সময়ে আগামী ২১ শে জুলাই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের শহীদ দিবস পালনের বার্ষিক সভাকে কেন্দ্র করে দলের শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। আর এই নিয়েই একুশে জুলাইয়ের প্রস্তুতি সভা বিষয়ক আলোচনায় মেদিনীপুরে উপস্থিত হয়েছিলেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সেখানে উপস্থিত হয়েই ঐদিনের সভা মঞ্চ থেকে দলের কর্মী ও সমর্থকদের উদ্দেশ্যে তিনি বার্তা দিয়ে বললেন, “প্রধানমন্ত্রী মেদিনীপুরে আসছেন। জেলায় মমতা বন্দ্যোপাধ্যায়কে এমন ভাবে উপস্থাপিত করুন যাতে বাংলার মাটিতে দাঁড়িয়ে ওই দল (বিজেপি) উপলব্ধি করে, বাংলায় তাদের চেষ্টা বৃথা।” প্রসঙ্গত, গত মাসে তারাপীঠে অমিত শাহের যাত্রাপথ দলনেত্রীর ছবি আর দলের ফ্লেক্সে ভরিয়ে দিয়েছিলো তৃণমূল কংগ্রেস। তখন কাটআউট বা ফ্লেক্সের বয়ান হিন্দিতে লেখা হয়েছিল, যাতে সকলে তা পড়ে বুঝতে পারে।

মেদিনীপুরের ক্ষেত্রেও কী একই পথে হাঁটবে রাজ্যের শাসকদল? প্রশ্নের জবাবে মেদিনীপুর জেলার তৃণমূল কংগ্রেস সভাপতি অজিত মাইতি জানান, “বাংলা, হিন্দি, ইংরাজি তিন ভাষাতেই লেখা থাকবে – যাতে সবাই সব বুঝতে পারে।” অর্থাৎ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলায় এসে নিজের ‘কৃষকবন্ধু’ ভাবমূর্তি তুলে ধরে দলের ভোটব্যাঙ্ক বাড়ানোর অনেক আগে থেকেই প্রকাহরের আলো তৃণমূলনেত্রীর দিকে কেড়ে নিয়ে মাস্টারস্ট্রোক দিতে মরিয়া তৃণমূল শিবির।

এমনিতেই মেদিনীপুর আসনটি আসন্ন লোকসভায় বিজেপি ‘অত্যন্ত সম্ভাবনাময়’ বলে চিহ্নিত করে রেখেছে, তার উপরে জল্পনা সেই আসনে প্রার্থী হতে পারেন রাজ্যসভাপতি দিলীপ ঘোষ স্বয়ং। আর তার উপরে সেখানেই সভা করতে আসছেন বিজেপির ‘পোস্টার বয়’ নরেন্দ্র মোদী – সুতরাং এতগুলো ফ্যাক্টরকে একসাথে অকেজো করে মেদিনীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তা অটুট একটা প্রমান করা গেলেই সমগ্র বাংলার ক্ষেত্রে গেরুয়া শিবিরকে বড় ধাক্কা দেওয়া যাবে। আর তাই মোদীর সভাপথেই সেই বার্তায় মুড়ে দিতে চায় শাসকদল তৃণমূল কংগ্রেস।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!