এখন পড়ছেন
হোম > রাজ্য > আজ তৃনমূলের কোর কমিটির বৈঠক-দলনেত্রীর বার্তা ঘিরে পারদ চড়ছে শাসকদলে

আজ তৃনমূলের কোর কমিটির বৈঠক-দলনেত্রীর বার্তা ঘিরে পারদ চড়ছে শাসকদলে

দল এখন মহীরুহের আকার নিয়েছে। বাংলায় পঞ্চায়েত হোক বা পুরসভা-সর্বত্রই নিজেদের দাপট অব্যাহত রাখছে শাসকদল তৃনমূল কংগ্রেস। এককথায় এই রাজ্যের বিরোধীদের অস্তিত্ব নেই বললেই চলে। কিন্তু বিরোধী দল না থাকলে কি হবে বিভিন্ন জেলায় এখন শাসকদলের নেতারাই সেই বিরোধীদের কাজ করে দিচ্ছে। দলীয় অন্তর্কোন্দলে বর্তমানে দ্বিধাবিভক্ত ঘাসফুল শিবির। সম্প্রতি ত্রিস্তরীয় পঞ্চায়েতে বোর্ড গঠনে প্রধান পদ কার হাতে থাকবে তা নিয়ে বিভিন্ন জেলায় শুরু হয়েছে গন্ডগোল। আর তাই রাজ্যের সমস্ত জায়গায় দলীয় গোষ্টীকোন্দল মেটাতে এবার দলকে নিজের হাতে শৃঙ্খলায় বাঁধতে চাইছেন তৃনমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, আজ সন্ধ্যায় তৃনমূল ভবনে এদিন প্রত্যেক জেলার কোর কমিটিকে নিয়ে একটি বৈঠক করবেন তিনি। কিন্তু জেলাগুলি থেকে ঠিক কে কে থাকবেন এই বৈঠকে? জানা গেছে, প্রতিটি জেলার সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি, জেলাপরিষদের সভাধিপতি এবং পুর চেয়ারম্যানের পাশাপাশি বিভিন্ন শাখা সংগঠনের রাজ্য সভাপতিকেও ডাকা হয়েছে এই বৈঠকে। আর এই বৈঠক থেকেই বিভিন্ন জেলা নেতাদের গোষ্টীকোন্দল থামাতে সতর্ক করার পাশাপাশি বেশ কিছু সাংগঠনিক সিদ্ধান্ত নিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেননা এখন থেকেই দলকে শৃঙ্খলায় না বাঁধলে এবং সঠিক লোককে দ্বায়িত্ব না দিলে যে ভবিষ্যতে বিজেপিকে সরাতে অনেকটাই অসুবিধে হবে তা বেশ ভালোই উপলব্ধি করতে পেরেছেন বাংলার অগ্নিকন্যা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পাশাপাশি লোকসভা নির্বাচনকে সামনে রেখে আগামী বছরের জানুয়ারীতে দেশের সমস্ত বিজেপি বিরোধী দলকে নিয়ে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে একটি সভা করার কথাও রয়েছে তৃনমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর বিজেপি বিরোধী ইস্যুতে লোকসভা নির্বাচনের আগে এই সভাকে হিট করতে পারলে যে আখেরে লাভ হবে তৃনমূলের তা বুঝে এখন থেকেই দলকে এই ব্যাপারে প্রস্তুতি নিতে বলতে পারেন মুখ্যমন্ত্রী। সাথে সাথে বিভিন্ন জেলায় দলের ছাত্র সংগঠনে নতুন মুখ আনতে জেলা নেতাদের কাছে ছাত্র রাজনীতিতে পরিপক্ক নেতাদের নামও শুনতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সব মিলিয়ে আগামীকালের তৃনমূলের কোর কমিটির বৈঠক বেশ তাৎপর্যপূর্ন। তবে এই বৈঠক থেকে বিভিন্ন জেলার সাংগঠনিক রদবদলের ব্যাপারে এবং দলের ভবিষ্যত রননীতি নিয়ে ঠিক কী সিদ্ধান্ত নেন তৃনমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!