এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শিক্ষামন্ত্রীর অনলাইনে ভরতির বিরোধিতা করে আন্দোলনে নামল তৃণমূল ছাত্র পরিষদ

শিক্ষামন্ত্রীর অনলাইনে ভরতির বিরোধিতা করে আন্দোলনে নামল তৃণমূল ছাত্র পরিষদ

সম্প্রতি কলেজে ভর্তিপ্রক্রিয়া নিয়ে দুর্নীতি কান্ডের নজির মিলছে কোলকাতা সহ রাজ্যের কোনায় কোনায়। জয়পুরিয়া,আশুতোষ,আনন্দমোহন,নর্থ সিটি কলেজের মতো নামীদামী কলেজগুলোতে ভর্তির নামে অবাধে তোলাবাজি চালানো হচ্ছে। এর জেরে নাকানি চোবানি খেতে হচ্ছে শিক্ষার্থী সহ অভিভাবকদের।  দফায় দফায় অভিযোগ উঠছিলো তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। পুলিশ প্রশাসন সক্রিয় হয়ে বেশ কয়েকজন যুবক গ্রেফতারও  করেছেন ইতিমধ্যে। কলেজে ছাত্র ভর্তিতে এই দুর্নীতি রুখতে খোদ মুখ্যমন্ত্রীকেও  কলেজে হানা দিতে হয়েছে। তৃণমূলের ছাত্র প্রতিনিধিদের কড়া হুঁসিয়ারী দিলেও কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না পরিস্থিতি। এদিকে কলেজে ভর্তি প্রক্রিয়া নিয়ে কেলেঙ্কারি আটকাতেই অনলাইন পদ্ধতি চালু করেছিলো শিক্ষা দপ্তর। এর পদ্ধতির উপর জোরও দেওয়া হয়েছে  রাজ্যসরকারের তরফ থেকে। সম্প্রতি এই সংক্রান্ত নোটিশও জারি করা হয়েছে শিক্ষা দপ্তর থেকে। কিন্তু কার্যক্ষেত্রে সেই অনলাইনে ভর্তি প্রক্রিয়া নিয়েই অভিযোগ বেড়ে গেলো।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অনলাইন ভর্তির বিরোধিতা করে  এদিন আন্দোলনের পথে হাঁটলেন বিদ্যাসাগর কলেজের তৃণমূল ছাত্রপরিষদের সদস্যরা। আজ দুপুরেই কলেজ অধ্যক্ষের ঘরে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচিতে নামেন তাঁরা। দাবীতে জানান যে অনলাইন প্রক্রিয়ার জন্যই ভর্তির জন্য এতো সমস্যা হচ্ছে। ফর্ম ফিল আপ করতেও ভুল হচ্ছে,এছাড়া ভর্তির ফি দিতেও সমস্যায় পড়ছেন অনেকে। তাঁদের বিক্ষোভের জেরে এদিন কলেজের পঠনপাঠন রদ করতে হয়।

এতোদিন কলেজে ভর্তি দুর্নীতি নিয়ে শাসকদলের ছাত্র সংগঠনের বিরুদ্ধে অভিযোগ ওঠায় জেরবার অবস্থা প্রশাসনের। এখন গোদের উপর বিষফোঁড়ার মতো তৃণমূল ছাত্র সংগঠনই তৃণমূল সরকরের বিরুদ্ধে তোলবাজি নিয়ে আন্দোলনে নেমেছে। লোকসভা ভোটের আগে এ নয়া সমস্যা মোকাবিলায় রীতিমতো নাস্তানাবুদ অবস্থা হচ্ছে নবান্ন কর্তাদের। তবে বিক্ষোভের আগুনে এখনই জল না দিলে তা যে আশেপাশেী কলেজগুলোতে ছড়িয়ে পড়বে না,এ সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিচ্ছে না ওয়াকিবহালমহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!