এখন পড়ছেন
হোম > রাজ্য > তৃনমূলের নেত্রী-কর্মীদের ভোটপ্রচারের প্রশিক্ষণ দিতে আসরে চন্দ্রিমা ভট্টাচার্য

তৃনমূলের নেত্রী-কর্মীদের ভোটপ্রচারের প্রশিক্ষণ দিতে আসরে চন্দ্রিমা ভট্টাচার্য

আসন্ন পঞ্চায়েত নির্বাচনে পঞ্চায়েতের বিভিন্ন স্তরের নেত্রীদের প্রচারসভায় ভাসনসহ অন্যান্য বিষয়ে পোক্ত করতে কোচবিহার যাচ্ছেন রাজ্য মহিলা তৃনমূল কংগ্রেস কমিটির সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তৃনমূল সূত্রে খবর আগামী ১৯ ফেব্রুয়ারি কোচবিহার রবীন্দ্রভবনে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হবে । এই শিবিরের মূল উদ্যেশ্যে ,কিভাবে প্রচারসভায় বেফাঁস কথা এড়িয়ে সরকারের উন্নয়নমূলক প্রকল্পের দৃষ্টান্ত তুলে ধরে বক্তব্য রাখা যায়, তার কৌশল শেখানো।

আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ব্লক ও বুথ কমিটি গুলির ঘরোয়া প্রচার যথেষ্ট গুরুত্বপূর্ণ। সেই সমস্ত জেলা ও ব্লক স্তরের নেত্রীদের মধ্য দিয়ে এলাকার বাসিন্দাদের মতামতকে প্রভাবিত করার ক্ষেত্রে এই প্রশিক্ষনের যথেষ্ট গুরুত্ব রয়েছে বলেই মত দলের। সূত্রে খবর , এই শিবিরে প্রধান পরামর্শদাতা হিসেবে উপস্থিত থাকবেন চন্দ্রিমা ভট্টাচার্য। কন্যাশ্রী, সবুজসাথী-র মতো সরকারের উন্নয়ন কর্মসূচি ও প্রকল্প গুলিকে সামনে রেখে কিভাবে বক্তৃতা দেওয়া যায় তা শেখাবেন তিনি ।গ্রামীন এলাকার মহিলা এই সব নেত্রীদের কথা যথেষ্ট গুরুত্ব দেন ।তাদের কাছে প্রশাসনের ভিন্ন নারী ও শিশু কল্যাণ কর্মসূচি তুলে ধরারও নির্দেশ দেবেন । শিবিরে উপস্থিত সমস্ত মহিলা নেত্রী-কর্মীদের একটি করে পুস্তক দেওয়া হবে , যা তাদের প্রচার কার্যে সরকারের ইতিবাচক দিন তুলে ধরতে সাহায্য করবে। পাশাপাশি , প্রশিক্ষণ শিবিরে কিভাবে বক্তব্যর মাধ্যমে বিরোধী দলগুলোকে আক্রমণ করে যায় তাও বলা হবে বলেই খবর।
সবমিলিয়ে পঞ্চায়েত এলাকার মহিলা কর্মীদের সঠিক দিশা দেখানোর পাশাপাশি ,নিজেদের এলাকার মহিলাদের একক জনমত গঠনের জন্য এই প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়েছে। ঐদিনের সভায় প্রায় সংগঠনের ৫শতাধিক পদাধিকারী উপস্থিত থাকবেন ।পরবর্তীকালে এইধরণের শিবির প্রতিটি স্তরে করা হবে বলেও জানা গেছে তৃনমূল সূত্রে। এই শিবিরের মাধ্যমে কার্যত গ্রাম পঞ্চায়েত এলাকা গুলিতে উন্নয়নের নজির কে তুলে ধরে বিরোধীদের ধরাশায়ী করতে চলেছে শাসকদল। এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!