এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কোন গেম প্ল্যানে বাড়বে বিজেপির ভোট, আর কমবে তৃণমূলের ভোট, জানালেন মুকুল

কোন গেম প্ল্যানে বাড়বে বিজেপির ভোট, আর কমবে তৃণমূলের ভোট, জানালেন মুকুল

এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের 42 টি আসনের মধ্যে 42 টি আসনই দখল করার টার্গেট দলীয় নেতৃত্বকে বেঁধে দিলেও শেষ পর্যন্ত মোটে 22 টি আসন দখল করেই সন্তুষ্ট থাকতে হয়েছে রাজ্যের শাসক শিবিরকে। অন্যদিকে বিজেপি গত 2014 সালের লোকসভা নির্বাচনে রাজ্য থেকে দুটি আসন পেলেও এবার তারা 18 টি আসন দখল করেছে। ফলে সেদিক থেকে রাজ্যে অনেকটাই ভরাডুবি হয়েছে তৃনমূলের।

আর লোকসভায় দলের এহেন বিপর্যয়ে তৃণমূল নেত্রী কিছুটা চিন্তিত হলেও বামেদের ভোট বিজেপিতে যাওয়ার জন্যই রাজ্যে বিজেপির এই উত্থান হয়েছে বলে দাবি করতে শুরু করেছে ঘাসফুল শিবির। কিন্তু শুধুই কি বামেদের ভোট বিজেপিতে যাওয়ার জন্যই রাজ্যে বিজেপির এই উত্থান, নাকি এর পেছনে তৃণমূলের অনেকেও রয়েছে!

এই বিষয় নিয়ে যখন রাজ্য রাজনীতিতে প্রবল জল্পনা চলছে, ঠিক তখনই তৃণমূলের সাসপেন্ডেড বিধায়ক তথা নিজের পুত্র শুভ্রাংশু রায়, তৃণমূল বিধায়ক তুষার কান্তি ভট্টাচার্য্য, বাম বিধায়ক দেবেন্দ্র নাথ রায় এবং কাঁচরাপাড়া, হালিশহর ও নৈহাটির বেশকিছু তৃণমূল কাউন্সিলরদের বিজেপিতে যোগদান করানোর পর্বে রাজ্যে বিজেপির উত্থান নিয়ে রহস্য ফাঁস করলেন বঙ্গ বিজেপি চাণক্য মুকুল রায়।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিন দিল্লির বিজেপির সদরদপ্তরে তিনি বলেন, “তৃণমূলে থাকবে, কিন্তু বিজেপির হয়ে ভোট করাবে।” আর বঙ্গ রাজনীতির চাণক্য তথা হেভিওয়েট বিজেপি নেতা মুকুল রায়ের এহেন মন্তব্যের পরই রাজনৈতিক মহলে শুরু হয়ে গিয়েছে নানা জল্পনা। বিশেষজ্ঞদের একাংশ বলছেন, হার পর্যালোচনা করতে গিয়ে বৈঠকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের অনেককেই “গদ্দার” হিসেবে অভিহিত করেছেন।

আর এবার একের পর এক তৃণমূল বিধায়ক এবং কাউন্সিলরদের যখন তৃণমূল থেকে এনে বিজেপিতে যোগদান করাচ্ছেন মুকুল রায়, ঠিক তখনই দলবদল রুখতে তৃণমূল নেত্রী নানা চেষ্টা করলেও তৃণমূলে থেকেই অনেকে যে বিজেপির পক্ষে ভোট করাচ্ছে তা মন্তব্য করে পাল্টা রাজ্যের শাসক দলেরই ঘুম উড়িয়ে দেওয়ার চেষ্টা করলেন বঙ্গ রাজনীতির চাণক্য তথা হেভিওয়েট বিজেপি নেতা মুকুল রায় বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। আর যদি বিজেপি নেতার এই দাবি সত্যিই সত্যি হয়, তাহলে বঙ্গ রাজনীতিতে বড়সড় চমক আসতে চলেছে বলে দাবি গেরুয়া শিবিরের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!