এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > তৃণমূলের মনীশ এবার বিজেপিতে, বড় ধাক্কা শাসকদলে

তৃণমূলের মনীশ এবার বিজেপিতে, বড় ধাক্কা শাসকদলে

Priyo Bandhu Media

 

লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় 42 এ 42 এর টার্গেট দিলেও হাতে গুনে 22 টি আসন নিজেদের দখলে রেখেছে তৃণমূল। অন্যদিকে বিজেপি তৃণমূলের ঘাড়ে নিঃশ্বাস ফেলে বাংলা থেকে 18 টি আসন নিজেদের ঝুলিতে পুরেছে। আর ফলাফল প্রকাশে বিজেপির এই উত্থান ঘটার সাথে সাথেই শাসক দল থেকে একাধিক জনপ্রতিনিধিরা গেরুয়া শিবিরে নাম লেখাতে শুরু করেন। যা নিয়ে প্রবল চিন্তায় পড়েছে তৃণমূল।

কিভাবে এই ভাঙ্গন রোধ করা যাবে, তা নিয়ে এখন জোর চর্চা চলছে ঘাসফুল শিবিরের অন্দরে। এমনকি পরিস্থিতি মোকাবিলায় ভোটগুরু প্রশান্ত কিশোরকেও নিয়োগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এত সব করেও তৃনমূলের ভাঙ্গন কিন্তু রোখা যাচ্ছে না কিছুতেই।

সূত্রের খবর, এবার টিটাগর পৌরসভায় তৃণমূল কাউন্সিলর মনীশ শুক্লা ঘাসফুল শিবির ছেড়ে পদ্ম শিবিরে নাম লেখালেন। রবিবার বিকেলে ব্যারাকপুর স্টেশনে সামনে বিজেপির পক্ষ থেকে একটি সভার আয়োজন করা হয়। আর সেখানেই মনীশ শুক্লার পাশাপাশি তৃণমূলের আরও তিন প্রভাবশালী কাউন্সিলর এবং বহু তৃণমূলের কর্মী সমর্থক তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। যাদের হাতে বিজেপির দলীয় পতাকা তুলে দেন ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ অর্জুন সিংহ।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

 

প্রস্তুত, ভাটপাড়ার প্রাক্তন তৃণমূল বিধায়ক অর্জুন সিংহ লোকসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। তার তারপরই ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে তিনি বিজেপির প্রার্থী হলে জয়লাভের পর তার হাত ধরে একাধিক পৌরসভা এবং একাধিক বিধানসভার বিধায়ক, যার মধ্যে সম্প্রতি নোয়াপাড়ার তৃণমূল বিধায়ক সুনীল সিংহ তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লেখান।

আর এহেন একটা পরিস্থিতিতে যখন এই ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত বিভিন্ন পৌরসভা এবং বিধানসভা নিয়ে ক্রমশ অসন্তোষ বাড়ছে তৃনমূলের, ঠিক তখনই ফের তৃণমূলের ঘুম উড়িয়ে মনীশ শুক্লা সহ আর তিন কাউন্সিলরকে নিজেদের দিকে নিয়ে আসলেন বিজেপি সাংসদ অর্জুন সিংহ। যা শাসক দল তৃণমূলের কাছে অত্যন্ত বড় ধাক্কা বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

যদিও বা দলবদলের এই প্রক্রিয়াকে গুরুত্ব দিতে নারাজ ঘাসফুল শিবির। এদিন এই প্রসঙ্গে টিটাগর পৌরসভার তৃণমূলের চেয়ারম্যান প্রশান্ত চৌধুরী বলেন, “নেত্রীর নির্দেশ রয়েছে যার যেখানে খুশি চলে যেতে পারে। তাই আমরা এই বিষয়টিকে খুব একটা গুরুত্ব দিচ্ছি না।”

তবে মুখে তারা যাই বলুন না কেন, যেভাবে একের পর এক কাউন্সিলর তৃণমূল ছেড়ে বিজেপিতে যাচ্ছে তাতে শাসকদলের অস্বস্তি যে দিনকে দিন বাড়ছে, সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত বিরোধী দল থেকে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!