এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > ভোটের আগেই জোট? তৃনমূল, বিজেপি, সিপিএম একসাথে হাঁটলেন মিছিলে, জেনে নিন

ভোটের আগেই জোট? তৃনমূল, বিজেপি, সিপিএম একসাথে হাঁটলেন মিছিলে, জেনে নিন

তিন প্রতিপক্ষ একসাথে মিছিলে হাঁটলেন। এতদিন একে অপরের মুখ পর্যন্ত দর্শন করতেন না যারা, পরিবেশ রক্ষার দাবিতে সেই তিন ব্যক্তিকেই একসাথে পথে নামতে দেখা গেল।

সূত্রের খবর, শিলিগুড়ি শহর পরিবেশ বাঁচানোর ডাক দিয়ে একই মিছিলে হাঁটলেন শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য, তৃণমূলের বিধায়ক তথা মন্ত্রী গৌতম দেব এবং কংগ্রেসের বিধায়ক শঙ্কর মালাকার। যা দেখে কার্যত হতবাক হয়ে যাচ্ছে অনেকেই।

অনেকে বলছেন, শিলিগুড়ি পৌরসভা নিয়ে তৃণমূলের গৌতম দেব এবং অশোক ভট্টাচার্যের দ্বৈরথ সকলেরই জানা। আর সেই দুই নেতাই পরিবেশ রক্ষার স্বার্থে একসাথে মিছিলে হাঁটায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। তবে তৃণমূল এবং সিপিএম দুই পক্ষই অবশ্য বলছেন, এর সঙ্গে রাজনীতির কোনো যোগ নেই। পরিবেশ বাঁচাতেই এই পদযাত্রা।

আর এখানেই উঠছে প্রশ্ন যে, তৃনমূল সিপিএম ও কংগ্রেসের নেতা একসাথে পরিবেশ রক্ষার জন্য পদযাত্রা করলেও সেখানে কেন দেখা গেল না বিজেপির কোনো নেতাকে! পরিবেশ তো সকলেরই, তাহলে বিজেপির কোনো নেতা এই পদযাত্রায় আমন্ত্রণ পেলেন না কেন!

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, লোকসভা ভোটে তৃনমূলের ভরাডুবি হয়েছে। 42 এ 42 এর স্লোগান দিয়েও মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস মোটে 22 টি আসন দখল করতে পেরেছে। অন্যদিকে বিজেপি আঠারোটা আসন পেয়ে ঘাসফুল শিবিরের ঘাড়ে নিশ্বাস ফেলছে। আর নির্বাচনের পরই দিকে দিকে শাসক দলের একাধিক জনপ্রতিনিধি বিজেপিতে যোগদান করলে প্রবল চিন্তা বাড়ছে তৃণমূলের।

সম্প্রতি বাম এবং কংগ্রেসের সঙ্গে জোট করার ব্যাপারে বিধানসভায় বার্তা দিতে দেখা গিয়েছিল তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। যা নিয়ে রাজ্য রাজনীতিতে তীব্র আলোড়ন শুরু হয়। এমনকি পরবর্তীতে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে প্রস্তাব এলে আপনারা কি করবেন!

এই ব্যাপারে সিপিএম নেতা গৌতম দেবকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “রাজনীতি সম্ভাবনার খেলা এখানে কেউ অস্পৃশ্য নয়। আমাদের শর্ত মানলে তবেই তার সঙ্গে সহযোগিতা সম্ভব।” আর এই ঘটনার পরই বিভিন্ন মহলে আলোচনা হতে থাকে যে, তাহলে কি এবার রামকে ঠেকাতে বামেদের সাথে হাত মেলাবেন মমতা বন্দ্যোপাধ্যায়!

রাজনৈতিক মহলে যখন এই জল্পনা চলছে, ঠিক তখনই তৃণমূল, সিপিএম এবং কংগ্রেসের তিন হেভিওয়েট নেতাকে একসাথে পরিবেশ রক্ষায় পথে হাঁটতে দেখে শুরু হয়েছে জল্পনা। সমালোচকদের একাংশ বলছেন, বিজেপিকে রুখতে আগামী 2021 এর বিধানসভায় রাজ্যে এই চিত্রই দেখা যেতে পারে।

তবে এদিন শিলিগুড়ির পদযাত্রায় শুধু একসাথে হাঁটাই নয়, এক জায়গায় বসে গৌতম দেব, অশোক ভট্টাচার্য এবং শংকর মালাকারকে খোশ গল্পও করতে দেখা গেল। সব মিলিয়ে রাজনীতিতে একে অপরের প্রবল বিরোধী তিন হেভিওয়েট নেতার একসাথে পদযাত্রা 2021 এর ট্রেলার কিনা! এখন সেদিকেই তাকিয়ে সকলে।

Top
error: Content is protected !!