এখন পড়ছেন
হোম > রাজ্য > জাতীয় পতাকার অপমান করেছে বিজেপি – অভিযোগে প্রতিবাদের ঝড় তৃনমূলের

জাতীয় পতাকার অপমান করেছে বিজেপি – অভিযোগে প্রতিবাদের ঝড় তৃনমূলের

লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই শাসক দল তৃণমূলের পক্ষ থেকে বিরোধী দল বিজেপির বিরুদ্ধে পার্টি অফিস দখলের অভিযোগ তোলা হচ্ছিল। যে ঘটনা নিয়ে উত্তাল হয়ে উঠেছিল রাজ্য রাজনীতি। আর এবার জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠল সেই বিজেপির বিরুদ্ধে। আর এই ঘটনায় এবার বিজেপির বিরুদ্ধে সরব হয়ে তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল এবং অভিযুক্তদের শাস্তির দাবি তোলা হল।

জানা যায়, গত রবিবার সকাল 11 টা নাগাদ তারকেশ্বরের নাইটা মালপাহারপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় বিজেপি তাদের বিজয় মিছিল করবার সময় পঞ্চায়েতের জাতীয় পতাকা মাটিতে ফেলে দিয়ে ওই জায়গায় নিজেদের দলীয় পতাকা লাগিয়ে দেয়। আর এই ঘটনার পরই ওই গ্রাম পঞ্চায়েতের প্রধান অরুনা মাঝি বিজেপির বেশ কয়েকজন কর্মী সমর্থকের বিরুদ্ধে তারকেশ্বর থানায় অভিযোগ দায়ের করেন।

এদিকে জাতীয় পতাকার বদলে পঞ্চায়েত অফিসে বিজেপি তাদের দলীয় পতাকা লাগানোয় সোমবার তৃণমূলের পক্ষ থেকে জাতীয়তাবাদী নাগরিকবৃন্দ ব্যানার হাতে নিয়ে প্রতিবাদ মিছিল এবং অভিযুক্তদের শাস্তির দাবিতে মিছিল করা হয়। শুধু তাই নয়, বিজেপি যে জায়গায় তাদের দলীয় পতাকা লাগিয়েছিল, সেখান থেকে বিজেপির পতাকা খুলে সেখানে ফের জাতীয় পতাকা লাগিয়ে দেন তৃনমূলের কর্মী-সমর্থকরা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

যে মিছিলে উপস্থিত ছিলেন, আরামবাগের তৃণমূল সাংসদ অপরুপা পোদ্দার, তৃণমূল নেতা দিলীপ যাদব, তারকেশ্বর পৌরসভার পৌরপ্রধান স্বপন সামন্ত, নাইটা মালপাহাড়পুর পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান সহ তৃণমূলের একাধিক কর্মী সমর্থকরা। কিন্তু কেন হঠাৎ বিজেপি জাতীয় পতাকা তুলে সেখানে তাদের দলীয় পতাকা লাগাতে গেল?

এদিন এই প্রসঙ্গে আরামবাগ জেলা বিজেপির সাংগঠনিক সম্পাদক গণেশ চক্রবর্তী বলেন, “জাতীয় পতাকার মর্যাদা কিভাবে দিতে হয় তা আমরা জানি। তৃণমূল আমাদের নামে মিথ্যা অভিযোগ করছে। আসলে মানুষ এতটাই অতিষ্ট তৃণমূলের ওপর যে, এই মিছিলে তারা তৃণমূলের পতাকাই হাতে নেয়নি। আসলে তৃণমূল এখন মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই বিভিন্ন জায়গায় শাসক দল তৃণমূল বনাম বিরোধী দল বিজেপির সংঘর্ষ খবরের শিরোনামে উঠে আসছে। আর এবার পঞ্চায়েতের অফিস থেকে জাতীয় পতাকা খুলে বিজেপির দলীয় পতাকা লাগানোয় প্রতিবাদে পথে নামল তৃনমূল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!