এখন পড়ছেন
হোম > জাতীয় > দেশের সবচেয়ে গরিব দল তৃণমূল, বড়লোক বিজেপি – নির্বাচন কমিশনের রিপোর্ট

দেশের সবচেয়ে গরিব দল তৃণমূল, বড়লোক বিজেপি – নির্বাচন কমিশনের রিপোর্ট


বার বার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী দাবি করেছেন যে, তাঁরা গরিব পার্টি। তাদের কাছে নামমাত্র টাকা আছে। আর বিজেপি হলো বড়লোক। এদিন নির্বাচন কমিশনের তরফ থেকে যে রিপোর্ট পেশ করা হয়েছে সেখানেও দেখা যাচ্ছে যে সবচেয়ে গরিব দল হলো তৃণমূল।

সোমবারই ছ’টি রাজনৈতিক দলের ২০১৭-১৮ আর্থিক বছরের আয়-ব্যয়ের হিসাব প্রকাশ্যে এনেছে নির্বাচনী ও রাজনৈতিক সংস্কার নিয়ে কাজ করা সংস্থা অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (এডিআর)। জানা যাচ্ছে নির্বাচন কমিশনে দলের পক্ষ থেকে যে আয়কর রিটার্ন জমা পড়েছে তাতে দেখা যাচ্ছে যে, তৃণমূলের গত আর্থিক বছরে আয় হয়েছে ৫.১৭ কোটি টাকা। আর খরচ হয়েছে ১.৭৬ কোটি টাকা। বিজেপির, ১০২৭.৩৩৯ কোটি টাকা।

আর এই সময়ে গেরুয়া দল খরচ করেছে ৭৫৭.৪৭ কোটি টাকা। সিপিএম এর আয় হয়েছে ১০৪.৮৪৭ কোটি টাকা। আর বামপন্থী এই দলের খরচ হয়েছে ৮৩.৪৮২ কোটি টাকা। বিএসপি-র আয় হয়েছে ৫১.৬৯৪ কোটি টাকা। মায়বতীর দল খরচ করেছে ১৪.৭৮ কোটি। এনসিপি-র আয় দেখানো হয়েছে ৮.১৫ কোটি। আর খরচ হয়েছে ৮.৮৪ কোটি টাকা। যদিও এখনো পর্যন্ত জাতীয় দল কংগ্রেস এখনও তাদের হিসেব পেশ করেনি নির্বাচন কমিশনে। ফলে তাদের আয়-ব্যয়ের হিসেব পাওয়া যায়নি।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এর ফলে রাজনৈতিকমহলের মত যে সামনের লোকসভা ভোটে তৃণমূল এই সুযোগটাকে ভালোভাবে কাজে লাগবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!