এখন পড়ছেন
হোম > রাজ্য > একদা কংগ্রেসের গড়- ক্রমশ থাবা বসাচ্ছে ঘাস আর পদ্ম – লোকসভা নিয়ে বাড়ছে উত্তেজনা

একদা কংগ্রেসের গড়- ক্রমশ থাবা বসাচ্ছে ঘাস আর পদ্ম – লোকসভা নিয়ে বাড়ছে উত্তেজনা

একদা প্রয়াত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সির গড় বলেই পরিচিত ছিল রায়গঞ্জ শহর। “প্রিয়দা” অন্তপ্রাণ ছিল এখানকার মানুষ। কিন্তু যত দিন যাচ্ছে, ততই যেন সেই কংগ্রেস গড় হিসেবে মুছে যাচ্ছে রায়গঞ্জ। সাম্প্রতিক পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদ বা পঞ্চায়েত সমিতি প্রায় এখানকার সব জায়গাতেই এখন থাবা বসাতে শুরু করেছে শাসকদল তৃনমূল ও বিরোধীদল বিজেপি।

সূত্রের খবর, গতকাল রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহ-সভাপতির পর প্রায় এক মাস বাদে কর্মাধ্যক্ষ নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হল। জানা গেছে, এবারই প্রথম এই পঞ্চায়েত সমিতি কংগ্রেসের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে তৃনমূল। অন্যদিকে গতকালই কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির 9 টি কর্মাধ্যক্ষ পদ দখল করে বিজেপি সদস্যরা।

প্রসঙ্গত, এবারের পঞ্চায়েত নির্বাচনে রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির 42 টি আসনের মধ্যে 25 টিতে তৃনমূল, 16 টি বিজেপি এবং একটিতে কংগ্রেস জয়ী হয়। আর এরপরই তপশিলি উপজাতি সম্প্রদায়ের ছিতা টুডুকে এই পঞ্চায়েত সমিতির সভাপতি হিসাবে নির্বাচিত করে শাসক দল। অন্যদিকে সহ-সভাপতি হিসেবে বসানো হয় মানস ঘোষকে। আর এদিন সেই পঞ্চায়েত সমিতির বাকি নয়টি কর্মাধ্যক্ষ পদেও নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

যেখানে জনস্বাস্থ্য ও পরিবেশ কর্মাধ্যক্ষ ব্যোমকেশ বর্মন, পূর্ত ও পরিবহনে সত্যজিৎ বর্মন, কৃষি সেচ ও সমবায়ে হবিবুর রহমান, শিক্ষা-সংস্কৃতি, তথ্য ও ক্রীড়ায় অনুপ কর, নারী শিশু উন্নয়ন-সমাজকল্যাণ ও ত্রাণ বিভাগে পম্পা দেবনাথ, বন ও ভূমি সংস্কারে টুম্পা বর্মন সরকার, খাদ্য সরবরাহে আফতাব হোসেন এবং ক্ষুদ্র শিল্প বিদ্যুৎ ও অচিরাচরিত শক্তি পদে কর্মাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হন জলনুরি বিবি।

অন্যদিকে এদিন জেলা পরিষদের মৎস্য ও প্রাণিসম্পদ কর্মাধ্যক্ষ হিসেবে পম্পা পাল এবং বিদ্যুৎ ও স্থায়ী কর্মাধ্যক্ষ পদে নির্বাচিত হন বিপাশা দাস সিনহা। তবে পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচনে এত দেরি হল কেন? এদিন এই প্রসঙ্গে রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি চলে মানস ঘোষ বলেন, “প্রশাসনিক জটিলতার কারণে কিছুটা দেরি হল। তবে এর জন্য উন্নয়নের কাজ কোনোভাবেই বিঘ্নিত হবে না।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, সামনেই লোকসভা ভোট। আর এই লোকসভা ভোটের আগে যেভাবে রাজ্যে একদা কংগ্রেস গড় বলে পরিচিত রায়গঞ্জে ধীরে ধীরে বিলীন হচ্ছে হাতের পতাকা, তাতে আগামী লোকসভা নির্বাচনে এখানে কতটা দাগ কাটতে পারবেন কংগ্রেস নেতারা তা নিয়ে একটা সংশয় থেকেই যাচ্ছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!