এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > এবার তৃণমূলের হাতছাড়া হতে চলেছে এই জেলা পরিষদ, অস্বস্তি ক্রমশ বাড়ছে

এবার তৃণমূলের হাতছাড়া হতে চলেছে এই জেলা পরিষদ, অস্বস্তি ক্রমশ বাড়ছে

লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই রাজ্যের তৃণমূলের ভরাডুবি এবং বিজেপির উত্থানের পর একের পর এক পৌরসভার কাউন্সিলর এবং বিধানসভার বিধায়করা বিজেপিতে যোগদান করতে শুরু করেন। যার জেরে রাজ্যের অনেক বিধানসভা এবং অনেক পৌরসভাতেই গেরুয়া রং লেগে যায়।

কিন্তু এবার শাসকদলের অস্বস্তিকে প্রবলভাবে বাড়িয়ে দিয়ে তৃণমূল পরিচালিত দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদকে নিজেদের দখলে নিতে তৎপর গেরুয়া শিবির। সূত্রের খবর, 18 আসন বিশিষ্ট দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের মধ্যে সবকটিই তৃণমূলের দখলে। আর এই 18 জনের মধ্যে 14 জন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের প্রাক্তন সভাপতি বিপ্লব মিত্রের সাথে বর্তমানে দিল্লী উড়ে গিয়েছেন।

আর এর ফলেই জল্পনা আরও জোরালো হচ্ছে যে, তাহলে কি এবার এই দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদও গেরুয়া শিবিরের দখলে যেতে চলেছে! প্রসঙ্গত, বালুরঘাট লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষকে জেতানোর দায়িত্ব ছিল দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি বিপ্লব মিত্রের কাঁধে।

কিন্তু তৃণমূল প্রার্থীর পরাজয়ের বিপ্লববাবুর প্রতি অসন্তোষ প্রকাশ করে তাকে জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দিয়ে সেখানে দায়িত্ব দেওয়া হয় অর্পিতা ঘোষকে। আর তারপর থেকেই কার্যত অজ্ঞাতবাসে চলে যেতে দেখা যায় বিপ্লব মিত্রকে। এমনকি ধীরে ধীরে দলে সেইভাবে কোনও পাত্তা না পেয়ে দলবদলের চিন্তা ভাবনাও করতে থাকেন বিপ্লব মিত্র এবং তার অনুগামীরা।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সম্প্রতি জেলা পরিষদের বেশকিছু সদস্যদের নিয়ে গোপনে বিপ্লব মিত্র বৈঠক করেন বলেও জানা গেছে। আর এরপর থেকেই অনেকেই বলতে থাকেন, এবার হয়ত জেলা পরিষদের সমস্ত সদস্যদের নিয়ে বিজেপিতে যোগ দেবেন দক্ষিণ দিনাজপুর জেলার সাংগঠনিক রূপকার বিপ্লব মিত্র।

কিন্তু এইভাবে দলীয় জেলা পরিষদের সদস্যদের নিয়ে কোনোভাবেই কোথাও গোপনে কোনো বৈঠক করা যায় না বলে পাল্টা জানিয়ে দেন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের সভানেত্রী অর্পিতা ঘোষ। অন্যদিকে কে কোথায় যোগ দিচ্ছে তারা তাদের জানা নেই বলে জানিয়ে দেন দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি শুভেন্দু সরকারও। আর এত পর্যন্ত সমস্ত কিছু একরকম থাকলেও শুক্রবার দুপুর থেকেই পরিস্থিতি বদলাতে শুরু করে।

সূত্রের খবর, শুক্রবারই দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ তৃণমূলের প্রায় 14 জন সদস্য বিজেপিতে যোগদানের জন্য দিল্লি চলে গিয়েছেন। আর যদি এই প্রত্যেকটি সদস্যই গেরুয়া শিবিরে নাম লেখান, তাহলে দক্ষিণ দিনাজপুর জেলার জেলা পরিষদও যে তৃণমূলের হাতছাড়া হতে চলেছে সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত প্রায় প্রত্যেকেই। তবে কি হবে, ঠিক কবে বিপ্লব মিত্র এবং তার অনুগামীরা মিলে বিজেপিতে নাম লেখাবেন! এখন তার দিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!