এখন পড়ছেন
হোম > জাতীয় > মহাজাতি সদনে বাজপেয়ির স্মরণসভায় যাওয়া নিয়ে জোর চাপানউতোর বিজেপি তৃণমূলে

মহাজাতি সদনে বাজপেয়ির স্মরণসভায় যাওয়া নিয়ে জোর চাপানউতোর বিজেপি তৃণমূলে

প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ি স্মরণ সভা অনুষ্ঠিত হতে চলেছে মহাজাতি সদনে। সেখানে উপস্থিত থাকার জন্য বিজেপির তরফ থেকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস ও মমতা বন্দ্যোপাধ্যায় সহ নেতা মন্ত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছিল। শুধু শাসক দলকে নয় রাজ্যের সমস্ত বিরোধী দলকে আমন্ত্রণ জানানো হয়েছে বলেই জানা গেছে। কিন্তু গতকাল তৃণমূলের তরফ থেকে পার্থ চ্যাটার্জী জানিয়ে দেন যে তাঁরা বাজপেয়ীজির স্মরণসভায় উপস্থিত থাকতে পারবেন না। তিনি জানান যে, “বাজপেয়িজিকে শেষশ্রদ্ধা জানাতে মুখ্যমন্ত্রী দিল্লি গেছিলেন। শেষকৃত্যেও উপস্থিত ছিলেন। তাই আর নতুন করে কিছু করার মনে হয় না কোনও প্রয়োজন আছে। তাই মহাজাতি সদনে যাওয়ার প্রশ্ন নেই। তাছাড়া দিল্লিতে শ্রদ্ধা জানানোর পর রাজ্যস্তরে শ্রদ্ধা জানালে বাজপেয়িজিকে অপমান করা হয়।”

এদিকে এই নিয়ে বিজেপির তরফ থেকে দিলীপ ঘোষ জানান যে সবাইকে বলা হয়েছে ,কে আসবে আর কে আসবে না তা তাদের নিজস্ব ব্যাপার। তিনি জানান যে , “আমরা ভারতের ১০০ জায়গায় অটল বিহারী বাজপেয়ির অস্থি বিসর্জন দিয়েছি। সব রাজ্য, জেলায় এটা করা হয়েছে। তৃণমূল কংগ্রেস একটি আঞ্চলিক দল। সেজন্য তাদের নেতাদেরও আমরা আমন্ত্রণ করেছি। ওরা আসবে কি আসবে না সেটা ওদের ব্যাপার। আর বিজেপি কী করবে সেটা ওদের বলার দরকার নেই। আমরা মুখ্যমন্ত্রী এবং প্রদেশের সব দলকে আমন্ত্রণ জানিয়েছি। কে আসবে না আসবে সেটা তাদের বিষয়। আমাদের মনে হয়েছে, এটা সর্বদলীয় সভা। রাজনীতির উপরে উঠা উচিত। অটলজি রাজনীতির উপরের মানুষ ছিলেন। তাই আহ্বান করেছিলাম। বাকিটা ওদের হাতে ছেড়ে দিয়েছি।” প্রসঙ্গত,১৬ অগাস্ট দিল্লির AIIMS হাসপাতালে প্রয়াত হন প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ি। আর তাঁর শারীরিক অবস্থার অবনতির খবর পেয়েই দিল্লিতে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!