এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপির টাকার বিরুদ্ধে লড়ে জঙ্গলমহল পুনরুদ্ধারের ভার দলের মহাসচিবকে দিলেন মুখ্যমন্ত্রী

বিজেপির টাকার বিরুদ্ধে লড়ে জঙ্গলমহল পুনরুদ্ধারের ভার দলের মহাসচিবকে দিলেন মুখ্যমন্ত্রী

রাজ্যে সদ্য সমাপ্ত ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনে জঙ্গলমহলের বিস্তির্ণ এলাকায় শাসকদলের শোচনীয় ব্যর্থতার নেপথ্যে ‘দলীয় অন্তর্ঘাত’কেই দায়ী করা হয়েছিলো। রাজনৈতিক মহল থেকে একাধিক বারে নির্বাচনের ফলাফল ব্যাখ্যায় এমন তথ্যই উঠে এসেছিলো। কিন্তু এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের কোর কমিটির বৈঠকে বক্তব্য রাখার সময়ে ‘দলীয় অন্তর্ঘাত’ এর তথ্যকেই জঙ্গলমহলের বিচ্ছিন্ন অংশে তৃণমূল কংগ্রেস দলীয় কর্মীদের পরাজয়ের কারণ হিসেবে গুরুত্ব দিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এদিনের বৈঠকে নিজের ভাষণে স্বভাবতই আক্ষেপ করে দলনেত্রী বললেন, ‘২ টাকা কিলো চাল থেকে সবুজসাথী – প্রতিটি সরকারি প্রকল্পের পরিষেবা পৌঁছে দেওয়া হয়েছে জঙ্গলবাসীর কাছে। তবু তাঁরা আমাদের দিক থেকে মুখ ফেরালেন কেন? খোঁজ নিয়ে দেখেছি, কিছু স্থানীয় নেতার দাম্ভিকতা মানুষ মেনে নেইনি। তাছাড়া আমাদের কিছু লোক কাজ করেনি, আবার অন্যদের কাজও করতে দেইনি।” পাশাপাশি একদা তাঁরই আনা অতীতের অভিযোগের পরিবর্তন না করেই তিনি বললেন, ”বিজেপি প্রচুর টাকা ছড়িয়েছে। মদ, মাংস দিয়ে জঙ্গলমহলের ভোট কিনছে বিজেপি।”

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গতঃ জঙ্গল মহলের অধিবাসীদের শাসক দলের প্রতি ক্ষোভ দূর করতে দলনেত্রী এদিনই সেখানকার দায়িত্ব দলের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে দিলেন। একই সাথে দলনেত্রী ঐ অঞ্চলে দলের খারাপ ফলাফলের প্রকৃত কারণ খতিয়ে দেখতে দলের পশ্চিম মেদিনীপুরের জেলা সভাপতি অজিত মাইতি, জেলা নেতা দীনেন রায় সহ ৫ জনের কমিটি গঠন করে, আগামী ৭ দিনের মধ্যে রিপোর্ট পেশের নির্দেশ দিলেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!