এখন পড়ছেন
হোম > রাজ্য > তৃণমূলে এসেই ‘ক্যারিশমা’ দেখানো শুরু কংগ্রেস-বিধায়কের, একার হাতেই বিরোধীদের ঘর ভাঙা শুরু

তৃণমূলে এসেই ‘ক্যারিশমা’ দেখানো শুরু কংগ্রেস-বিধায়কের, একার হাতেই বিরোধীদের ঘর ভাঙা শুরু

রাজ্যে একদা তৃনমূলের সেকেন্ড ইন কমান্ড বলে পরিচিত মুকুল রায় বিজেপিতে ঢোকার পরেই জল্পনা তৈরি হয়েছিল যে তাহলে কি শাসকদলের হেভিওয়েট নেতা মন্ত্রীরাও যোগ দেবেন বিজেপিতে। মুকুল রায় নিজেও মাঝেমধ্যে সেই জল্পনা উস্কে দিলেও তৃনমূল ছেড়ে কেউ দলবদল তো করেননই নি, উল্টে তৃনমূলে যোগ দেওয়া কংগ্রেস বিধায়কের হাত ধরে ঘাসফুলে পা বাড়াচ্ছেন বিরোধী দলের নেতারাই।

সূত্রের খবর, এবারের পঞ্চায়েতে উত্তর দিনাজপুরের ইসলামপুর ব্লকের 10 আসনবিশিষ্ট গাইসাল 2 গ্রাম পঞ্চায়েতে তৃনমূল পাঁচটি, বিজেপি, কংগ্রেস ও নির্দল একটি করে এবং সিপিএম দুটি করে আসনে জয়লাভ করে। কিন্তু গত মঙ্গলবার সকালেই এখানকার বিরোধী দলের সমস্ত জয়ী সদস্যরাই যোগ দেন তৃনমূল কংগ্রেসে। এদিন ইসলামপুরের বিধায়ক কানাইয়ালাল আগরওয়ালের বাড়িতে তাঁদের হাতে তৃনমূলের পতাকা তুলে দেন বিধায়ক নিজেই। যেখানে উপস্থিত ছিলেন শাসকদলের ব্লক সভাপতি জাকির হোসেনও।

এদিকে এদিন এই পঞ্চায়েতে বিরোধী দলের সমস্ত জয়ী সদস্যরা তৃনমূলে যোগ দেওয়ায় বোর্ড গঠনে আর কোনোই বাধা রইল না বলে জানান ইসলামপুরের তৃনমূল বিধায়ক কানাইয়ালাল আগরওয়াল। তবে এই দলবদল নিয়ে শাসক বনাম বিরোধীর রাজনৈতিক তরজাও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। সমস্ত কিছু লুটেপুটে খেতে এবং ভোগসর্বস্ব রাজনীতি করতেই যে দলের সদস্যরা তৃনমূলে যোগ দিয়েছে সে ব্যাপারে একপ্রকার নিশ্চিত ইসলামপুর 2 নম্বর এরিয়া কমিটির সিপিএম সম্পাদক বাজিল আখতার

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অপরদিকে এই ব্যাপারে জেলা বিজেপির সাধারন সম্পাদক সুরজিৎ সেন বলেন, “তৃনমূল চাপ দিয়ে বিরোধী দলের জয়ী সদস্যদের দলে টানছে। ” তবে বিরোধীদের এই সমস্ত দাবি উড়িয়ে দিয়ে তৃনমূলের ব্লক সভাপতি জাকির হুসেন বলেন, “চাপ দেওয়ার প্রশ্নই নেই। কেউ চাইলে যোগ দিতেই পারেন।” অন্যদিকে এই দলবদলের কারন হিসাবে মানুষের পাশে থেকে উন্নয়নের সাথী হওয়ার বিষয়টিকেই তুলে ধরতে চাইছেন সিপিএমের টিকিটে জয়ী সদস্য বর্তমানে তৃনমূলে যোগদানকারী নুরজাহান। রাজনৈতিক মহলের মতে, কংগ্রেস ছেড়ে তৃনমূলে এসে উত্তর দিনাজপুরের এই ইসলামপুরের সেই কংগ্রেস সহ বিরোধী দলগুলোর ঘর ভাঙাতে বেশ সক্রিয় ভূমিকাই নিচ্ছেন তৃনমূল বিধায়ক কানাইয়ালাল আগরওয়াল।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!