এখন পড়ছেন
হোম > জাতীয় > তৃণমূলের দেখানো পথেই কি এবার আসাম নিয়ে আসরে ঝাঁপাতে চলেছে কংগ্রেস?

তৃণমূলের দেখানো পথেই কি এবার আসাম নিয়ে আসরে ঝাঁপাতে চলেছে কংগ্রেস?

এবার লোকসভা ভোটের আগে নিজেদের অবস্থান শক্ত করতে কংগ্রেস তুলল নতুন দাবী। তাদের বক্তব্য যে এন আর সি নিয়ে অসমে এত জলঘোলা সেই এন আর সি এর সূত্রপাত হয়েছিল কংগ্রেসের তরুণ গগৈ সরকারের হাত ধরেই। এমনকি গগৈ সরকার এই নাগরিক তালিকার ৮০ শতাংশ কাজ সেরে রেখেছিল বলে দাবী কংগ্রেসের।

এই প্রসঙ্গে কংগ্রেস টেনে এনেছে রাজীব গান্ধীর স্বাক্ষরিত ‘অসম চুক্তি’ – এর প্রসঙ্গ। ওই চুক্তিতে ৪৯০ কোটি টাকা খরচ করে ২৫ হাজার লোককে নিয়োগ করা হয়েছিল বেআইনিভাবে বাইরে থেকে আসা লোকেদের চিহ্নিত করতে। তাদের আরও বক্তব্য গত সাড়ে ৪ বছরের ব্যর্থতা ও যাবতীয় দুর্নীতি থেকে দেশবাসীর নজর ঘোরাতে বিজেপি এই তালিকার অপব্যবহারের মাধ্যমে দেশের বড় অংশে হিংসা ছড়ানো ও সামাজিক ভারসাম্য নষ্ট করার চেষ্টা করছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

শনিবার হওয়া ওয়ার্কিং কমিটির বৈঠকে এই সব দাবী তোলা হয় কংগ্রেসের পক্ষ থেকে। এই বৈঠকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেছেন চূড়ান্ত খসড়া তালিকা থেকে যে ৪০ লক্ষ মানুষ বাদ পড়েছেন, তার মধ্যে অসমিয়া, হিন্দু বাঙালি, নেপালি, গোর্খা, আদিবাসী, ধর্মীয় সংখ্যালঘু এবং দেশের অন্যান্য প্রান্তের মানুষ আছেন। এই মানুষদের নিজেদের নাগরিকত্ব প্রমাণের সবরকম সুযোগ দিতে হবে। এ কাজে সহযোগিতা করবেন কংগ্রেসকর্মীরা। রাহুল আরও বলেছেন বিজেপির সামাজিক ভেদাভেদের ষড়যন্ত্রের বিরুদ্ধে লড়বে কংগ্রেস।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!