এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পার্টিফান্ডে টাকা না দেওয়ায় প্রহৃত অবসরপ্রাপ্ত সেনা জওয়ান, অভিযোগের তীর তৃনমূলের দিকে

পার্টিফান্ডে টাকা না দেওয়ায় প্রহৃত অবসরপ্রাপ্ত সেনা জওয়ান, অভিযোগের তীর তৃনমূলের দিকে

জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় জঙ্গী হামলায় যখন একের পর এক ভারতীয় সেনার কফিনবন্দি দেহ আসায় শোকের আবহ সৃষ্টি হয়েছে গোটা ভারতবর্ষে, ঠিক তখনই বাংলায় শাসকদল তৃনমূলের দলীয় তহবিলে টাকা না দেওয়ায় অবসরপ্রাপ্ত সেনা জওয়ান প্রহৃত হওয়ার ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ল।

সূত্রের খবর, কোচবিহারের দেওয়ানহাট এলাকার বাসিন্দা সমীর কুমার দাস বিগত দুই বছর আগেই সেনাবাহিনীর চাকরি থেকে স্বেচ্ছায় অবসর নিয়েছেন। আর এরপরই মা ও পরিবারের অন্যদের কোচবিহারের দেওয়ানহাটে রেখে তিনি অস্থায়ীভাবে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে থাকেন।

তবে মাঝেমধ্যেই পরিবারের সাথে দেখা করতে সেই সমীর কুমার দাস নিজের বাড়িতেও যান বলে জানা গেছে। কিন্তু হঠাৎই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের পার্টি ফান্ডে টাকা না দেওয়ায় তৃণমূলেরই দেওয়ানহাট গ্রাম পঞ্চায়েতের সদস্যা ঝর্ণা সরকারের স্বামী শিবু সরকার ও তাঁর দলবলের কাছে প্রহারের শিকার হলেন তিনি বলে অভিযোগ।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা যায়, সম্প্রতি সেই সমীর কুমার দাসের কোচবিহারের দেওয়ানহাটের বাড়িতে দলীয় তহবিলে টাকা চাইবার জন্য সেখানে হাজির হন সেই দেওয়ানহাট গ্রাম পঞ্চায়েতেরই তৃণমূলের সদস্যা ঝর্ণা সরকারের স্বামী শিবু সরকার এবং তার দলবল। প্রথমে সমীর বাবুর কাছ থেকে চার লক্ষ টাকা দাবি করে তারা।

কিন্তু তা দিতে অস্বীকার করে পরে বাধ্য হয়ে এক লক্ষ টাকা দিতে হয় সমীর বাবুকে। আর এত কম টাকা দেওয়ায় রবিবার বাড়ির কাছেই একটি জায়গায় নিয়ে গিয়ে সেই অবসরপ্রাপ্ত সেনা জওয়ান সমীর কুমার দাসকে শিবু সরকার এবং তার দলবল ব্যাপক মারধর করে বলে অভিযোগ। পরবর্তীতে আক্রান্ত অবস্থায় সেই সমীর বাবুকে উদ্ধার করে কোচবিহার গভর্নর্মেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করান স্থানীয়রা।

আর এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করেন প্রহৃত প্রাক্তন সেনা জওয়ান সমীর কুমার দাস। এদিকে তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করে নিয়েছে শিবু সরকার‌। এদিন তিনি বলেন, “প্রাক্তন সেনা জওয়ান সমীরবাবু 4 লক্ষ টাকা প্রতারণা করেছে। তবে এই অভিযোগ পাল্টা অভিযোগের মধ্যে স্থানীয়দের দাবি, আসলে এটা শাসকদলের গোষ্ঠী কোন্দলেরই ফসল।

প্রহৃত প্রাক্তন সেনা জওয়ান সমীর দাস নব্য তৃণমূল এবং সেই অভিযুক্ত শিবু সরকার আদি তৃণমূল। আর তাদের মধ্যেই এই গন্ডগোল এবং তাকে ঘিরেই এই সেনা জওয়ান প্রহৃত হলেন বলে মনে করছে স্থানীয়রা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!