এখন পড়ছেন
হোম > জাতীয় > তৃণমূলকে কি ঘুরিয়ে ‘৪২০’-এর সঙ্গে তুলনা করলেন অধীর চৌধুরী? জল্পনা তুঙ্গে

তৃণমূলকে কি ঘুরিয়ে ‘৪২০’-এর সঙ্গে তুলনা করলেন অধীর চৌধুরী? জল্পনা তুঙ্গে

কেন্দ্রে যখন জাতীয় কংগ্রেস দলের শীর্ষ নেতৃত্ব , তৃণমূল কংগ্রেস দলের সাথে বিজেপি বিরোধী ফ্রন্ট গঠনের ক্ষেত্রে বিশেষ আগ্রহ দেখাচ্ছে তখন রাজ্যে প্রদেশ কংগ্রেস সভাপতি প্রকাশ্যেই তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করছেন। দিল্লী সফর থেকে রাজ্যে ফিরে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এদিন বহরমপুরে জেলা কংগ্রেসের দফতরে একটি সাংবাদিক সম্মেলনের আয়জন করেছিলেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

সেখানেই তৃণমূল কংগ্রেসকে এক হাত দিলেন তিনি। পরোক্ষ ভাবে রাজ্যের শাসক দলকে  ‘৪২০’ বললেন। তাঁর মতে তৃণমূল কংগ্রেস মূর্খের স্বর্গে বাস করছে। আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ টি লোকসভা আসনের সব কটিতেই তৃণমূল কংগ্রেসের সাফল্য লাভের আকাঙ্খাকে বিদ্রুপ করে প্রদেশ কংগ্রেস সভাপতি এদিন বললেন, ” তৃণমূল ওই ৪২-এর সঙ্গে শূন্য যোগ করে ৪২০ হতে পারবে, তবু ৪২-এ ৪২ হবে না। ” অধীর বাবুর বক্তব্য অনুসারে, দেশের ৫৪৫ টি আসনের লোকসভার সংসদ। তাঁর মধ্যে ৫৪৩ নির্বাচিত সাংসদ। লোকসভায় সংখ্যা গরিষ্ঠতা পেতে গেলে কোনো দলকে ২৭২ টি আসনে জয়লাভ করতে হয়। তাই তৃণমূল কংগ্রেসের উদ্দেশ্যে তাঁর পরামর্শ যে তাদের খেয়াল রাখা উচিত পশ্চিমবঙ্গের সব কটি লোকসভা আসনে জয়লাভ করলেও তৃণমূল কংগ্রেসের আসন সংখ্যা ৪২ তেই থেমে থাকবে। তা কখনই ২৭২ হবেনা।

শুধু তাই নয় গত শনিবার মেদিনীপুরের কলেজ মাঠে বিজেপির সভার পালটা হিসেবে তৃণমূল কংগ্রেসের আয়োজিত সভাকে কটাক্ষ করে তিনি বললেন, ”   শনিবার মেদিনীপুরে নরেন্দ্র মোদীর পাল্টা সভা সুপারফ্লপ করেছে। ময়দান ফাঁকা। ভাইপো পুরোপুরি ফ্লপ। এই তো তৃণমূলের ভবিষ্যত্‍। তারপর মুখ্যমন্ত্রী ফেডারেল ফ্রন্টের ধুয়ো তুলে মোদীর হাত শক্ত করতে চাইছেন।”

রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রীর ইচ্ছে প্রসঙ্গে অনুমান করে তিনি বললেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের ইচ্ছা দিল্লিতে ফের বিজেপি সরকারকে প্রতিষ্ঠা করা। সেই কারনেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী যখন বিজেপি বিরোধী ঐক্য প্রতিষ্ঠার কথা বলছেন। তখন মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন অ-বিজেপি দলগুলিকে নিয়ে ফেডারেল ফ্রন্ট গঠনের বিষয়ে জোর দিচ্ছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিজেপি বিরোধীতা আসলে বুজরুকি বলেও দাবি করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!