এখন পড়ছেন
হোম > রাজ্য > রাজ্যে ৪২ এ ৪২ টি আসন ই চাই, জোর সওয়াল তৃণমূল নেতার

রাজ্যে ৪২ এ ৪২ টি আসন ই চাই, জোর সওয়াল তৃণমূল নেতার

Priyo Bandhu Media


মিশন ২০১৯ এর লোকসভা ভোট। আপাতত এটাকেই পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস। লোকসভা নির্বাচনের প্রস্তুতি পর্বের প্রথম থেকেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে এসেছেন, ৪২ এ ৪২ টি আসনই চাই তৃণমূলের। বিজেপিকে একঘরে করে রেখে ৪২ টি আসন জয়ের লক্ষ্যমাত্রা হাসিল করার প্রস্তুতিতেই ব্যস্ত রয়েছে শাসকদল।

কারণ হাতেকলমে বিরোধীদের তালিকায় বামফ্রন্ট,কংগ্রেস থাকলেও আসলে তৃণমূলের লড়াইটা বিজেপির বিরুদ্ধে, এতে সন্দেহ নেই কোনো। লোকসভা ভোটের প্রচার কর্মসূচি যবে থেকে শুরু হয়েছে তবে থেকে বিজেপিকে টার্গেট করেই একের পর এক কর্মসূচি করে চলেছে শাসকদল।

তৃণমূলের আক্রমণের মূল নিশানাতেও থাকে বিজেপি। শুভেন্দু অধিকারী,অভিষেক বন্দ্যোপাধ্যায়,অনুব্রত মন্ডলেরা একাধিক বার জনসভা থেকে গর্জে উঠে জানিয়েছেন,লোকসভা ভোটে একটা আসনও দখল করতে দেবে না বিজেপিকে। ৪২ টি আসনই দখলে থাকবে তৃণমূলের। সেই একই কথা শোনা গেল তৃণমূল কংগ্রেসের অন্যতম নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গলায়। বললেন,”রাজ্যের ৪২ টি আসনের মধ্য ৪২ টি পাবে তৃণমূল কংগ্রেস।”

আসলে লোকসভা ভোট জয়ের লক্ষ্যে বাংলার ভোটব্যাঙ্ককেই অন্যতম টার্গেট করেছে বিজেপি। পশ্চিমবঙ্গ থেকে মোট ২৩ টি আসন জয়ের লক্ষ্যমাত্রা স্থির করে দিয়েছেন দিলীপ ঘোষেদের। আর সেজন্যে ভোট প্রচারমূলক কর্মসূচিতে নেমেই বাংলায় দফায় দফায় সভা করতে এসেছে বিজেপির জাতীয় নেতৃত্ব।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

দিন কয়েক আগেই বাংলায় সভা করতে আসেন অমিত শাহ৷ এরপর পর ফেব্রুয়ারীর প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গেরুয়া ঝড় তুলতে আসছে বাংলায়। বিজেপির হেভিওয়েটদের একের পর এক বাংলায় সফর করাকে নিয়েই কটাক্ষ করলেন সুদীপ বাবু।

বললেন,পশ্চিমবঙ্গের জন্যে বিজেপির এতো সময় দিয়ে কোনো লাভ হবে৷ এ রাজ্যের ৪২টি আসনই দখল করবে তৃণমূল। আর বাংলা থেকে বিজেপির ২৩ টি আসন জয়ের লক্ষ্যমাত্রাকেও কটাক্ষ করলেন তিনি। বললেন,বিজেপির এই দাবী আসলে প্রলাপ ছাড়া আর কিছুই নয়। এ প্রসঙ্গেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য স্মরণ করিয়ে দিলেন তিনি।

বললেন,দিন কয়েক আগেই জাতীয় নেতৃত্বদের সামনে দলনেত্রী জানিয়ে দিয়েছিলেন রাজ্যের প্রতিটি আসনেই জয় পাবে তৃণমূল। নেত্রী বলেছিলেন,’তৃণমূল কংগ্রেসের আসন হবে ৪২ এ ৪২।’ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাতেই ভরসা রেখেছেন সুদীপ বাবু,এমনটাই বুঝিয়ে দিলেন তিনি।

প্রসঙ্গত,গতকাল কোলকাতার ৫২ নম্বর ওয়ার্ডে এপিজে আব্দুল কালাম ওয়েলফেয়ার সোসাইটির অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সুদীপ বাবু। সেখানে দুঃস্থ মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করা হয় প্রশাসনের তরফ থেকে। সেখানে সুদীপবাবু ছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক স্বর্ণকমল সাহা, কাউন্সিলর সন্দীপন সাহা প্রমুখ। এই অনুষ্ঠানের পর সাংবাদিকদের সম্মুখীন হয়ে লোকসভা ভোটে তৃণমূলের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী মন্তব্য করতে দেখা গেল তৃণমূল কংগ্রেসের এই নেতাকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!