এখন পড়ছেন
হোম > জাতীয় > তৃনমূলের 21 শে জুলাইকে মাত দিয়ে এবার আসরে নামছে বিজেপি

তৃনমূলের 21 শে জুলাইকে মাত দিয়ে এবার আসরে নামছে বিজেপি

বিগত বাম সরকারের আমলে তৃনমূলের কর্মীরা খুন হলেই ময়দানে নেমে সরকারের ওপর চাপ সৃষ্টি করতেন রাজ্যের তৎকালী বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যার ফলে শেষমেষ মহাকরন থেকে বাম সরকারকে বিদায় জানিয়ে মসনদে বসেছে তৃনমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবারের মতো এবারেও সেই তৃনমূল কংগ্রেসের পক্ষ থেকে 21 শে জুলাই শহীদ দিবস হিসাবে পালন করা হবে ধর্মতলায়।এবার সেই তৃনমূলের শহীদ দিবসের পাল্টা সভা হিসাবে পথে নামতে চলেছে বিজেপি নেতারাও।

আগামী 3 রা আগষ্ট কোলকাতায় সভা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। কিন্তু যে রাজ্যে তৃনমূলের এই শহীদ দিবসের পাল্টা সভা হিসাবে কংগ্রেস থেকে সিপিএম কেউই কোনো সভা করেনি, সেখানে বিজেপির পক্ষ থেকে হঠাৎ এহেন সভা করার কারন কি? রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, গত 16 ই জুলাই মেদিনীপুরে যে স্থানে বিজেপির নরেন্দ্র মোদী সভা করেছেন ঠিক তারই পাল্টা হিসাবে আগামী 9 ই আগষ্ট সেই একই জায়গায় সভা করতে চলেছে তৃনমূল কংগ্রেস। আর তাই শাসক তৃনমূলের কৌশলকে কাজে লাগিয়ে 21 শে জুলাই কোলকাতার তৃনমূলের শহীদ দিবসের সভার পাল্টা সভা করবে বিজেপি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে এ সবই যে লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে মানুষের কাছে গ্রহনযোগ্যতা পাওয়ার জন্য তা বুঝতে বাকি নেই কারোরই। বিজেপি সূত্রের খবর, দলের এই সাংগঠনিক শক্তিপ্রদর্শনের জন্য অমিত শাহের সভা নিয়ে আগামী সপ্তাহেই রাজ্য ও কেন্দ্রের নেতারা একটি বৈঠকেও বসতে চলেছেন। এই বৈঠকে থাকবেন সুরেশ পূজারী, কৈলাশ বিজয়বর্গীয় ও কেন্দ্রীয় বিজেপির যুগ্ম সাধারন সম্পাদক শিবপ্রকাশের মত নেতারা। এ প্রসঙ্গে বিজেপির অন্যতম কেন্দ্রীয় সম্পাদক তথা পশ্চিমবঙ্গের দ্বায়িত্বপ্রাপ্ত সহনেতা সূরেশ পূজারী বলেন, “‘ব্রেন স্টর্মিং সেশন’ নামে এই বৈঠকে সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভার প্রস্তুতি নিয়ে যেমন আলোচনা হবে, ঠিক তেমনি বাংলা থেকে লোকসভায় ঠিক কতগুলো আসন পাওয়া যায় তা নিয়েও তৈরি হবে রুপরেখা।” তবে তৃনমূলের পাল্টা সভা করতে এবার কিছুটা হলেও বাড়তি সতর্কতা অবলম্বন করছেন বিজেপি নেতারা।

কারন 16 ই জুলাই প্রধানমন্ত্রীর মেদিনীপুর সফরে প্যান্ডেলের ছাদ ভেঙে অনেকেই আহত হয়েছেন। তাই ভবিষ্যতে যাতে এরুপ কোনো ভুল না হয় তাই অমিত শাহের সভার জন্য আগেভাগে আটঘাট বেধেই পথে নামছেন গেরুয়া শিবিরের নেতারা। রাজনৈতিক মহলের মতে, তৃনমূলের শহীদ সমাবেশ প্রতিবারই হয় ধর্মতলায়। কিন্তু এবারে অতীতের সমস্ত রেকর্ডকে ছাপিয়ে শাসকদলের শহীদ দিবসের পাল্টা সভায় আগামী 3 রা আগষ্ট ফের বঙ্গ সফরে এসে লোকসভার আগে নিজেদের রাজনৈতিক জমির পরিধি বাড়াতে তৎপর বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সব মিলিয়ে শাসক- বিরোধী সভা-পাল্টা সভায় সরগরম রাজ্য রাজনীতি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!