এখন পড়ছেন
হোম > জাতীয় > তিন তালাক বিল নিয়ে তৃণমূলের অবস্থান কি ছিল? স্পষ্ট হলো, জেনে নিন

তিন তালাক বিল নিয়ে তৃণমূলের অবস্থান কি ছিল? স্পষ্ট হলো, জেনে নিন

কিছুদিন আগেই লোকসভায় পাস হয়েছে তিন তালাক বিল। তারপর সম্প্রতি রাজ্যসভাতেও তা পাস হয়েছে। কিন্তু এই তিন তালাক বিল নিয়ে কংগ্রেস বিরোধী অবস্থানে থাকলেও তৃণমূল ঠিক কি পদক্ষেপ গ্রহণ করছে, সেদিকে নজর ছিল সকলেরই। তবে শেষ পর্যন্ত কেন্দ্রের সাথে নিজেদের বিরোধিতা জিইয়ে রাখল তৃণমূল‌।

সূত্রের খবর, এদিন তিন তালাক বিলের বিরুদ্ধে ভোট দিয়েছেন তৃনমূলের সাংসদরা। কিন্তু তাতেও খুব একটা লাভ করতে পারল না বিরোধীরা। কেননা এই তিন তালাক বিল পাস করে সংসদে শেষ পর্যন্ত জয়লাভ করেছে সরকারপক্ষ।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

বস্তুত, এর আগে তিন তালাক প্রথার বিরোধিতা করে রাজ্য রাজনীতিতে জল্পনা বাড়িয়ে দিয়েছিলেন বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরাত জাহান। যা নিয়ে পরবর্তীতে ড্যামেজ কন্ট্রোল করতে মাঠে নেমে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “নুসরত বাচ্চা মেয়ে, ও ওসব কিছু বোঝেনা। তিন তালাক বিল নিয়ে দলের একটা অবস্থান রয়েছে।”

আর এদিন সংসদে সেই তিন তালাক বিলের বিপক্ষে ভোটাধিকার প্রয়োগ করল তৃণমূল সাংসদরা। তবে বিরোধীদের মধ্যে ঐকমত্য না থাকায়, শেষ পর্যন্ত এই বিল পাস করিয়ে নিয়ে শেষ হাসি হাসে সরকারপক্ষ। জানা যায়, এদিন বিলের বিরোধিতা করে জেডিএস, টিডিপি, টিআরএস, বিজেডি ওয়াকআউট করে‌। ফলে রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠ হয়ে যায় বিজেপি। যা নিয়ে বিরোধীদের ভূমিকায় তারা মর্মাহত বলে জানান কংগ্রেস সাংসদ কপিল সিব্বল।

Top
error: Content is protected !!