এখন পড়ছেন
হোম > জাতীয় > তিন তালাক নিয়ে বড়সড় ঘোষণা প্রধানমন্ত্রীর, জেনে নিন বিস্তারিত

তিন তালাক নিয়ে বড়সড় ঘোষণা প্রধানমন্ত্রীর, জেনে নিন বিস্তারিত

তিন তালাক বিল নিয়ে এদিন মোদী সরকার বড় ঘোষণা করলেন। জানা যাচ্ছে সুপ্রিম কোর্টের নির্দেশে তিন তালাক বিরোধী আইন ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে কেন্দ্রসরকার।

তিন তালাক বিরোধী ওই আইনে তিন তালাক দেওয়াকে ফৌজদারি অপরাধ হিসেবে উল্লেখ করা হয়েছে। এই আইন অনুযায়ী, কোনো ব্যাক্তি তিন তালাক দিলে সেই ব্যক্তিকে শাস্তি দেওয়া হবে।

 

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

কিন্তু এক বছর আগেই মোদী সরকার এই বিল আনলেও তা এখনও পাস করা যায়নি। তার কারণ হলো লোকসভায় বিজেপির সংখ্যাগরিষ্ঠতা থাকলেও রাজ্যসভায় এখনও বিরোধীদের পাল্লাভারী। ফলে লোকসভায় পাস হলেও সংসদের উচ্চকক্ষে বিরোধীদের বাধায় তা এখনো আটকে রয়েছে। কিন্তু এদিন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী স্পষ্ট জানান যে, চলতি শীতকালীন অধিবেশনেও ওই বিল রাজ্যসভায় পেশ করতে চান।

আর এদিন গুজরাটের গান্ধীনগরে বিজেপির মহিলা মোর্চার সমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বক্তব্য রাখতে গিয়ে দাবি করেন যে, মুসলিম মহিলাদের সামাজিক ন্যায়বিচার দিতে বদ্ধপরিকর তাঁর সরকার। শিঘ্রই মৌলবাদী ও বিরোধীদের বাধা কাটিয়েই তিন তালাকের বিরুদ্ধে কড়া আইন আনা হবে।

Top
error: Content is protected !!