এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > তৃণমূল জিতলেও ভোট বাড়ছে বিজেপির, নতুন করে চিন্তা বাড়ছে শাসক শিবিরে, আশায় গেরুয়া শিবির

তৃণমূল জিতলেও ভোট বাড়ছে বিজেপির, নতুন করে চিন্তা বাড়ছে শাসক শিবিরে, আশায় গেরুয়া শিবির

Priyo Bandhu Media

ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে রাজ্যের তিনটি বিধানসভা উপনির্বাচনের ফলাফল। ফলাফল প্রকাশের একদিন আগে পর্যন্ত যে ভারতীয় জনতা পার্টির নেতাদের মুখে তিনে তিনটি আসনে জয়লাভের কথা শোনা যাচ্ছিল, একদিন পরে ফলাফল ঘোষণা হওয়ার সাথে সাথেই সম্পূর্ণ বিপরীত দৃশ্যের সাক্ষী হয়ে থাকল রাজ্যবাসী। ফলাফলে দেখা গেল, কার্যত তিনটি আসনেই জয়লাভ করে হ্যাটট্রিক করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

আর এরকম পরিস্থিতিতে 2021 সালে জয়ের স্বপ্ন দেখা ভারতীয় জনতা পার্টি এবং তার নেতৃত্ব যে রীতিমতো চাপে পড়েছে, তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু সম্প্রতি উপনির্বাচনের ফলাফলের চুলচেরা বিশ্লেষণের পরে সাময়িক কিছুটা আশার আলো দেখতে শুরু করেছে গেরুয়া শিবির। যার নেপথ্যে রয়েছে, বিজেপির ভোটবৃদ্ধির খবর। যদিও তিনটি আসনে নিজেদের ভোট অংকের হিসেবে অনেকটাই বাড়িয়ে নিতে সক্ষম হয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস।

তবুও পরিসংখ্যান বলছে, আগের তুলনায় অনেকটাই বেশি ভোট অব পার্সেন্টেজ বেড়েছে রাজ্যের বিরোধী দল ভারতীয় জনতা পার্টি। করিমপুর বিধানসভা উপনির্বাচনের হিসেব অনুযায়ী, এবারের উপনির্বাচনে সেখানে 4 শতাংশ ভোটবৃদ্ধি হয়েছে ভারতীয় জনতা পার্টির। বিজেপি সূত্রে খবর, অন্য দুইটি কেন্দ্রে বিশ্লেষণের পর হয়ত দেখা যাবে সেখানেও কিছুটা শতাংশের হার বৃদ্ধি করতে সক্ষম হয়েছে বিজেপি।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এমতাবস্তায় উপনির্বাচনের ফলাফলে যখন কার্যত ভিরমি খাওয়ার জোগাড় বঙ্গ বিজেপির নেতৃত্বদের, তখন এই সমীক্ষা কিছুটা উজ্জীবিত করতে পারবে কর্মী-সমর্থকদের বলে বিশেষজ্ঞদের একাংশের। এই বিষয়ে ভারতীয় জনতা পার্টির বক্তব্য, উপনির্বাচনে যদিও তাদের পরাজয় ঘটেছে। তবুও করিমপুরের মত তৃণমূলের শক্ত ঘাঁটিতে অন্যান্য নির্বাচনের তুলনায় 4 শতাংশ বৃদ্ধি করতে সক্ষম হয়েছে ভারতীয় জনতা পার্টি।

আগামী দিনের লড়াইয়ের ক্ষেত্রে এই পরিসংখ্যান অনেকটাই কার্যকর হবে গেরুয়া শিবিরের। কিন্তু ভারতীয় জনতা পার্টির পাল্টা তৃণমূল শিবির থেকে দাবি করা হয়েছে, 2019 সালের লোকসভা নির্বাচনেও নিজের গতানুগতিক ভোটের থেকে অনেক বেশি পরিমাণে ভোট পেয়েছিল রাজ্যের শাসক দল। তা সত্ত্বেও কুড়িটি আসনে পরাজয়ের মুখ দেখতে হয়েছে তৃণমূল কংগ্রেসকে। তাই ভোট অব পার্সেন্টেজের বৃদ্ধি যে রাজনীতির ময়দানে খুব একটা বেশি কার্যকর হয় না, তা বলাই বাহুল্য বলে মত ঘাসফুল শিবিরের।

কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, লোকসভায় নিজেদের বাড়তি ভোটের পার্সেন্টেজের জেরেই বিধানসভা উপনির্বাচনে নিজেদের ঘাঁটি শক্ত করতে পেরেছে তৃণমূল কংগ্রেস। তাই বিধানসভা উপনির্বাচনে যদি ভারতীয় জনতা পার্টির ভোট অব পার্সেন্টেজ বাড়ে, তাহলে 2021 সালের বিধানসভা নির্বাচন বিজেপির পক্ষে সুখকর হতে পারে বলে মত বিশ্লেষকদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!