এখন পড়ছেন
হোম > রাজ্য > রাজ্যে জেএমবি জঙ্গিদের উপস্থিতি বেড়েই চলেছে, হুগলি থেকে পুলিশের জালে এক

রাজ্যে জেএমবি জঙ্গিদের উপস্থিতি বেড়েই চলেছে, হুগলি থেকে পুলিশের জালে এক

যত দিন যাচ্ছে ততই যেন এরাজ্যে বেড়ে চলেছে জঙ্গি উপদ্রব। এবার হুগলির চুঁচুড়া কৃষি গবেষণা কেন্দ্র থেকে এক জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশের জঙ্গি এবং হাওড়ার গোলাবাড়ি থানা থেকে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করল পুলিশ।

আর যে ঘটনায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে প্রশাসনিক মহলে। প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই পুলিশের কাছে খবর আসছিল যে, হাওড়া স্টেশন থেকে দেশের বিভিন্ন প্রান্তে বাংলাদেশীদের একটি পাচার চক্র তৎপর হয়ে উঠেছে। আর এই খবর পাওয়ার পরই গত বৃহস্পতিবার রাতে এডিসিপি (১) ভাবনা গুপ্তার নেতৃত্বে তল্লাশি অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রের খবর, ধৃতরা বাংলাদেশীদের হাওড়া স্টেশন এর কাছাকাছি কোন বাড়িতে যাতে রাখা যায় সেই ব্যাপারে দালালির কাজ করত। আর এই বাড়ি ভাড়া নিয়ে সেখান থেকেই বাংলাদেশীদের হাত ধরে পাচার প্রক্রিয়া চলত। জানা গেছে, জাঙ্গিপাড়ায় এই দুই ধৃত বাংলাদেশি বেশকিছু বাড়ি ভাড়া খুঁজে দিয়েছিল অনুপ্রবেশকারীদের।

পাশাপাশি এদের সাথে জামাত সদস্যদেরও যোগাযোগ রয়েছে বলে অনুমান প্রশাসনের। এদিকে ধৃতদের জেরা করে এবং তাদের কল লিস্ট খতিয়ে দেখে পুলিশ জানতে পেরেছে যে, সাধারণ বাংলাদেশীদের আশ্রয় দেওয়ার পাশাপাশি জামাতের বিভিন্ন লোকজনকে এই হুগলি এবং চুঁচুড়া এলাকায় আশ্রয় দেওয়া হত। আর এর জন্য বেছে নাও হতো সেই চুঁচুড়ার কৃষি গবেষণা কেন্দ্র এলাকাকেই।

একাংশের মতে, স্টেশনের অপর প্রান্তে হওয়ায় এই এলাকায় যেমন জনবসতি কম, ঠিক তেমনি বাড়ি ভাড়াও অনেকটা কমে পাওয়া যায়। আর তাই এরকম একটি নির্জন এলাকাকেই আস্তানা হিসেবে বেছে নিয়েছিল জঙ্গিরা বলে অনুমান পুলিশের। তুমি দুজনকে গ্রেপ্তার করে থেমে থাকা নয়, রাজ্যে এই জঙ্গি উপদ্রব কমাতে বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করেছে প্রশাসন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন এ প্রসঙ্গে হাওড়া পুলিশ কমিশনার তন্ময় রায়চৌধুরী বলেন, “কয়েক জনকে গ্রেপ্তার করা হয়েছে। বিস্তারিত খোঁজখবর তাদের সম্পর্কে নেওয়া হচ্ছে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হবে।” সব মিলিয়ে রাজ্যে জেএমবি জঙ্গিরা ঘাঁটি গাড়তেই পুলিশি তৎপরতায় হাওড়া এবং হুগলি থেকে গ্রেপ্তার হলো দুই পান্ডা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!