এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শিক্ষক বদলি নিয়ে অবশেষে বড়সড় ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

শিক্ষক বদলি নিয়ে অবশেষে বড়সড় ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়


অবশেষে এবার শিক্ষক বদলি নিয়ে মুখ খুললেন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, বুধবার বিধান নগর সরকারি স্কুলে পুস্তক দিবসের অনুষ্ঠানে উপস্থিত হন শিক্ষামন্ত্রী। আর সেখানেই শিক্ষক বদলি নিয়ে সমস্ত জল্পনাকে ভেস্তে দেন তিনি। এদিন শিক্ষামন্ত্রী বলেন, “শিক্ষক নেই, এটা ভুল কথা। কোথাও প্রয়োজনের তুলনায় বেশি, আবার কোথাও বা কম আছেন। সেটা মিটিয়ে যত তাড়াতাড়ি সম্ভব সাধারণ বদলি প্রক্রিয়া শুরু হবে। কোথাও শূন্যপদ সৃষ্টি হলে একটা সময় লাগে, কিন্তু তার আগে যদি বদলি চলে তাহলে তার মাধ্যমেই শূন্য পদ পূরণ হয়। কিন্তু সে ক্ষেত্রে অনেক জটিলতা তৈরি হয়। তাই আপাতত এই প্রক্রিয়া বন্ধ রাখা হয়েছে।”

ইতিমধ্যেই রাজ্যে প্রায় 70 হাজার শিক্ষক বদলি করেছে সরকার বলেও এদিন দাবি করেন শিক্ষামন্ত্রী।অন্যদিকে শিক্ষিকাদের বদলির ক্ষেত্রে তাদের নিজের জেলাকেই যে অগ্রাধিকার দিতে হবে এদিন সেই কথাও শোনা গেছে শিক্ষামন্ত্রী গলায়। জানা গেছে, এদিন বিধাননগরের সরকারি স্কুলে পুস্তক দিবসের অনুষ্ঠানে উপস্থিত হয়ে ছাত্রদের হাতে বিভিন্ন বই তুলে দেন শিক্ষামন্ত্রী।

 

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এমনকি এই অনুষ্ঠান থেকেই শিক্ষক এবং পড়ুয়ারা তামাক বিরোধী শপথ নেন। কিন্তু পুস্তক দিবসের অনুষ্ঠানে রাজ্যের অধিকাংশ স্কুলের পড়ুয়ারাও এখনও পর্যন্ত সঠিকভাবে বই পাননি বলে কিছুটা উষ্মা প্রকাশ করেন কলেজিয়াম অব হেডমাস্টার এন্ড হেডমিস্ট্রেসের সাধারণ সম্পাদক সৌদীপ্ত দাস।

এমনকি স্কুলে প্রার্থনা প্রক্রিয়া শেষ হলেই তামাক বিরোধী শপথ নেওয়ার নির্দেশ দেওয়া হলেও বহু স্কুল তা মানেনা বলেও এদিন অভিযোগ করেন তিনি। যদিও বা সরকারের পক্ষ থেকে এই তামাক বিরোধী প্রচারের ব্যাপারটিকে স্বাগত জানিয়েছেন সরকারি বিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সৌগত বসু।

জানা গেছে, এদিনের এই অনুষ্ঠানের মঞ্চ থেকে ফের চলতি শিক্ষাবর্ষে 65 টি স্কুলে ইংরেজি মাধ্যম পঠন-পাঠন শুরু হওয়ার কথা জানান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, শহর এলাকায় 44 টি এবং গ্রামীণ এলাকায় 21 টি স্কুলে এই ইংরেজি মাধ্যম শিক্ষা ব্যবস্থা চালু করা হবে। সব মিলিয়ে এক দিকে শিক্ষকদের বদলি আর অন্যদিকে শিক্ষা ব্যবস্থায় রাজ্যের একাধিক পদক্ষেপ প্রসঙ্গে পুস্তক দিবসের অনুষ্ঠানে মুখ খুললেন শিক্ষামন্ত্রী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!