এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পিআরটি স্কেলের দাবিতে শিক্ষকদের মহামিছিল, বিধানসভা অভিযান করে পুলিশের হাতে গ্রেপ্তার ও পরে মুক্ত

পিআরটি স্কেলের দাবিতে শিক্ষকদের মহামিছিল, বিধানসভা অভিযান করে পুলিশের হাতে গ্রেপ্তার ও পরে মুক্ত


আজ শিক্ষকদের মহামিছিলের ফলে ফের উত্তাল হল কলকাতার রাজপথ। বিজেপি শিক্ষক সেলের পক্ষ থেকে, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে কলকাতায় মহম্মদ আলি পার্ক থেকে ওয়াই চ্যানেল পর্যন্ত শিক্ষার পরিকাঠামো উন্নয়নে এবং শিক্ষকদের বঞ্চনার অবসানে এক মহামিছিল অনুষ্ঠিত হয়। প্রায় পাঁচ হাজার শিক্ষক আজকের মিছিলে দিলীপ বাবুর সঙ্গে পা মেলান বলে সংগঠনের তরফে দাবি করা হয়েছে। যে সমস্ত দাবিতে আজকের এই মহামিছিল সেগুলি হল

১) প্রাথমিক শিক্ষকদের অবিলম্বে PRT স্কেল চালু করা।
২) শিক্ষকদের অবিলম্বে বকেয়া D.A.সহ পে-কমিশন প্রকাশ করে কেন্দ্রীয় হারে বেতন প্রদান করা।
৩) পার্শ্ব শিক্ষক, MSK/SSK, ভোকেশনাল, শিক্ষাবন্ধু ও অন্যান্য সহায়ক শিক্ষকদের কেন্দ্রীয় সমগ্র শিক্ষা অভিযান বেতন প্রদান করা। ৪) রাজ্যের প্রায় চার লক্ষাধিক শূন্যপদে দ্রুত নিয়োগ করা।
৫) রাজ্যের টেট পাশ করা পরীক্ষার্থীদের অবিলম্বে স্থায়ী শিক্ষক পদে নিয়োগ করা।

বিজেপি শিক্ষক সেলের প্রাথমিক শাখার ইনচার্জ শ্যামলেন্দু বিশ্বাস, রাজ্য কো-ইনচার্জ সব্যসাচী ঘোষ, বুদ্ধদেব মন্ডল এবং শান্তনু মন্ডলের নেতৃত্বে প্রাথমিক শিক্ষকদের এক বিশাল মিছিল PRT স্কেলের দাবিতে মুখরিত হন। মিছিল শেষে ওয়াই চ্যানেলে ধর্ণা অবস্থান হয়। ধর্ণা মঞ্চে বক্তব্য রাখেন বিজেপি রাজ্য সহ-সভাপতি ডা: সুভাষ সরকার, বিজেপি শিক্ষক সেলের রাজ্য কনভেনার দীপল বিশ্বাস এবং আরো অন্যান্য নেতৃবৃন্দ।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অবস্থানের শেষে বিজেপি শিক্ষক সেলের রাজ্য কনভেনার দীপল বিশ্বাসের নেতৃত্বে বিধানসভা অভিযান করা হয়। পুলিশ বিধানসভা ঢোকার আগেই মিছিলকে আটকে দেয়। দীপলবাবু সহ অন্যান্য অভিযানকারী শিক্ষকদের পুলিশ গ্রেফতার করে এবং কিছুক্ষণ পরে তাঁদের নিঃশর্ত মুক্ত করে দেন। বিজেপি শিক্ষক সেলের রাজ্য কনভেনার দীপল বিশ্বাস বলেন, দলমত নির্বিশেষে শিক্ষকরা আজকের মহামিছিলে যোগদান করেছেন।

দীপালবাবুর আরও বক্তব্য, আজকের মিছিলের বিশালতাই বলে দিচ্ছে শিক্ষকরা আমাদের রাজ্যে বিজেপিকে চাইছে। বিজেপিই একমাত্র পারে শিক্ষকদের সমস্ত বঞ্চনা দূর করতে। অন্যদিকে, বিজেপি শিক্ষক সেলের প্রাথমিক শাখার রাজ্য কো-ইনচার্জ সব্যসাচী ঘোষ বলেন, প্রাথমিক শিক্ষকদের স্বার্থে বিজেপি শিক্ষক সেল সবসময় শিক্ষকদের পাশে আছে। বর্তমান সরকার প্রাথমিক শিক্ষকদের PRT স্কেল অবিলম্বে চালু না করলে বিজেপি শিক্ষক সেল আরও বৃহত্তর আন্দোলনের পথে যাবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!