এখন পড়ছেন
হোম > রাজ্য > প্রাথমিক ক্রীড়ায় অংশগ্রহণ না করে প্রশাসনের কোপে শতাধিক শিক্ষক-শিক্ষিকা ও এসএসকে সহায়িকা

প্রাথমিক ক্রীড়ায় অংশগ্রহণ না করে প্রশাসনের কোপে শতাধিক শিক্ষক-শিক্ষিকা ও এসএসকে সহায়িকা

এবার ইসলামপুর দক্ষিণ সার্কেলের প্রাথমিক স্কুল ও শিশু শিক্ষা কেন্দ্রের পড়ুয়াদের জন্য বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হলেও সেখানে অনুপস্থিত থাকলেন একাধিক শিক্ষক, শিক্ষিকা। আর এহেন আচরনে এবার সেই শিক্ষক শিক্ষিকাদের পড়তে হল শোকজের মুখে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত 30 শে নভেম্বর মাটিকুন্ডার সার্কেল অফিস ময়দানে একটি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। যেখানে এই সার্কেলের 70 টি প্রাথমিক বিদ্যালয় এবং 46 টি এসএসকে অংশ নিয়েছিল। এদিকে ক্রীড়া প্রতিযোগিতার জন্য এসআই অফিস থেকে আগেভাগেই প্রতিটি স্কুলকে নোটিস পাঠালেও অভিযোগ, এদিন অনেক স্কুলের পড়ুয়াদের নিয়েই গরহাজির ছিলেন প্রায় শতাধিক শিক্ষকেরা।

কিন্তু কেন তারা গরহাজির ছিলেন! সেই বিষয়ে গত 3 ডিসেম্বর সেই অনুপস্থিত শিক্ষক-শিক্ষিকাদের শোকজ করেছে অবর বিদ্যালয় পরিদর্শক। আর এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে শিক্ষা মহলে। তবে শুধুই ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেওয়াই নয়, বাসিন্দাদের অনেকেও এই স্কুলগুলির একাংশ শিক্ষকদের প্রতি প্রচণ্ড পরিমানেই ক্ষুব্ধ।

তাদের অভিযোগ, খোদ সরকার এবং শিক্ষা দপ্তরের হুঁশিয়ারি সত্ত্বেও এবং সার্কেলের নোটিসের পরেও এই ইসলামপুর দক্ষিণ চক্রের অনেক স্কুলের শিক্ষকরা নিয়মিত স্কুলে উপস্থিতিই থাকেন না। আর বাসিন্দাদের এহেন অভিযোগের পরই এই ইসলামপুর দক্ষিণ চক্রের একাধিক স্কুলের শিক্ষক শিক্ষিকাদের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ প্রকট হয়ে উঠেছে।

এদিকে প্রশাসনের নির্দেশনামা সত্ত্বেও এখানকার একাধিক শিক্ষক সেই ক্রীড়া প্রতিযোগিতায় যোগ না দেওয়ায় এদিন ইসলামপুর দক্ষিণ সার্কেলের অবর বিদ্যালয় পরিদর্শক বেল্লাল হোসেন বলেন, “সমস্ত স্কুল এবং এসএসকেকে আগে থেকেই নোটিশে বলা হয়েছিল উপস্থিত থাকতে। কিন্তু অনেকেই উপস্থিত হননি। তাই তাদের শোকজ করে তিন দিনের মধ্যে জবাব চাওয়া হয়েছে। তবে অনেকেই বিভিন্ন কাজের জন্য ছুটি নিয়েছিলেন বলে জানিয়েছেন। আমরা তাদের ছাড় দেব।”

অন্যদিকে সমাজের পথপ্রদর্শক শিক্ষকেরা এইভাবে ক্রীড়া প্রতিযোগিতায় অনুপস্থিত হবেন-এই ব্যাপারটিকে ঠিকমত মেনে নিতে পারছেন না পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস প্রাথমিক শিক্ষক সমিতির দক্ষিণ সার্কেলের সভাপতি জয়ন্ত শর্মা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিকে এই প্রসঙ্গে ইসলামপুর দক্ষিণ সার্কেলের স্পোর্টস কমিটির যুগ্ম সম্পাদক দেবাশিস দত্ত বলেন, “সমস্ত স্কুলে অংশ নিয়েছিল। কিন্তু অনেক শিক্ষক আসেননি। সমস্ত শিক্ষক আসলে হয়ত এই খেলা পরিচালনায় আমাদের বেশ সুবিধে হত।” সব মিলিয়ে ক্রীড়া দফতরের এই অনুষ্ঠানে গরহাজির হওয়া শিক্ষক-শিক্ষিকা ও এসএসকে সহায়িকারা শোকজের প্রেক্ষিতে ঠিক কি জবাব দেন এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!