এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শিক্ষকদের বছর -‌ বছর ইনক্রিমেন্ট দেওয়ার জন্য নতুন বিজ্ঞপ্তি প্রকাশ শিক্ষা দপ্তরের

শিক্ষকদের বছর -‌ বছর ইনক্রিমেন্ট দেওয়ার জন্য নতুন বিজ্ঞপ্তি প্রকাশ শিক্ষা দপ্তরের

এবার শিক্ষকদের প্রতি বছর ইনক্রিমেন্ট দেওয়ার জন্য নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করল শিক্ষা দপ্তর। সূত্রের খবর, বুধবার শিক্ষা দপ্তরের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়, উচ্চমাধ্যমিকে পড়াচ্ছেন, এমন যেসব শিক্ষক d.el.ed উত্তীর্ণ হয়েছেন, তারা এবার বার্ষিক ইনক্রিমেন্ট পাবেন। আর শিক্ষা দপ্তরের পক্ষ থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশ করায় অনেক শিক্ষকই উপকৃত হবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত 2009 সালে জারি করা একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, মাধ্যমিক স্তরে কর্মরত শিক্ষকদের মধ্যে যে সমস্ত শিক্ষকদের প্রশিক্ষণ নেই, তারা যখন প্রশিক্ষণ পর্ব শেষ করবেন, তখনই তারা ইনক্রিমেন্ট পাবেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

পরবর্তীতে বিএড না থাকলে উচ্চমাধ্যমিকের ক্ষেত্রে পড়ানো যাবে না বলে এনসিটিই স্পষ্ট ভাষায় জানিয়ে দেয়। কিন্তু বাস্তব ক্ষেত্রে কলেজ কম থাকায় বহু শিক্ষকই সেই বিএড করার সুযোগ পাচ্ছিলেন না। ফলে দেখা দিতে শুরু করেছিল সমস্যা। তবে d.el.ed কোর্সের শেষপর্যন্ত স্বীকৃতি মিললে বহু শিক্ষকই সেই কোর্সটি সম্পন্ন করেন।

কিন্তু কোর্স সম্পন্ন করলেও তাতে বার্ষিক ইনক্রিমেন্টের সুবিধা পাওয়া যাচ্ছিল না। কিন্তু এবার শিক্ষা দপ্তরের বিজ্ঞপ্তিতে সেই সুবিধা পাওয়ার জোরালো সম্ভাবনা দেখা দিতে শুরু করল। এদিন এই প্রসঙ্গে মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ মিত্র বলেন, “আমরা এই ব্যাপারটি নিয়ে দীর্ঘদিন ধরেই আন্দোলন করেছি। শেষ পর্যন্ত সরকার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আমরা এই গোটা ঘটনাকে স্বাগত জানাই।”

তবে শিক্ষা দপ্তরের পক্ষ থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও অনার্স বা পিজি যোগ্যতা অনুযায়ী যারা চাকরি পেয়েছেন, তাদের অনেকেই উচ্চ প্রাথমিকে পড়িয়েছেন এবং d.el.ed কোর্স করেছেন। কিন্তু বিজ্ঞপ্তিতে সেই সমস্ত শিক্ষকদের প্রসঙ্গ উল্লেখ না করায় কিছুটা বিভ্রান্তি তৈরি হয়েছে।

Top
error: Content is protected !!