এখন পড়ছেন
হোম > রাজ্য > কবে হতে চলেছে আপার প্রাইমারিতে নিয়োগ,জেনে নিন বিস্তারিত

কবে হতে চলেছে আপার প্রাইমারিতে নিয়োগ,জেনে নিন বিস্তারিত

একাদশ-দ্বাদশ শ্রেণী এমপ্যানেল্ডদের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। শিক্ষকরা যথারীতি স্কুলগুলোকে জয়েনও করে গিয়েছেন। নবম-দশম শ্রেণীতে শিক্ষক নিয়োগের প্রক্রিয়াও শুরুর পথে। এই দুই স্তরে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার গতি দেখে আশায় বুক বাঁধছেন আপার প্রাইমারি পরীক্ষার্থীরা। ২০১৫ সালে লিখিত পরীক্ষা সম্পন্ন হওয়ার পর মাঝখানে ২ টো বছর কেটে গিয়েছে। ২০১৮ ও শেষ হতে আর মাত্র ২ টো মাস বাকি। এখনো ভেরিফিকেশান,ইন্টারভিউ প্রক্রিয়াই শুরু হল না। শিক্ষক নিয়োগ তো দূরের কথা! স্বাভাবিকভাবে ধৈর্যের বাঁধ ভাঙছে চাকরিপ্রার্থীদের। প্রশ্নটা খুবই স্বাভাবিক। কবে হবে আপার প্রাইমারি নিয়োগ?

এ প্রসঙ্গে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারপার্সন শর্মিলা মিত্রকে সাংবাদিকরা প্রশ্ন করলে তার তরফ থেকে যে জবাব পাওয়া যায় তা যথেষ্ট স্বচ্ছ নয়। তিনি জানান পুজোর পর নিয়োগ হওয়ার সম্ভাবনা রয়েছে। এখন পুজোর পর মানে সেটা ডিসেম্বর না জানুয়ারী না ফেব্রুয়ারী সেটা সঠিকভাবে বললেন না তিনি। শুধু জানালেন, ‘পুজোর পর তো নিশ্চয়ই আপার প্রাইমারি বেরোবে।’ এই কথার পরিপ্রেক্ষিতে পুজোর আগে নিয়োগ হওয়ার কোনো সম্ভাবনা আছে কিনা জানতে চাওয়া হলে তিনি বলেন এ ব্যাপারটা সম্পূর্ণই নির্ভর করছে ৫ অক্টোবরের উপর। ৫ তারিখ সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে একটি আলোচনা রয়েছে। সেই আলোচনায় যদি কমিশনের কাছে নতুন কোনো তথ্য আসে তার উপর ভিত্তি করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে যা হবে সেটা ৫ অক্টোবরের পরেই। সুতরাং পুজোর আগে যে একেবারেই সদর্থক কিছু হবে না,এ সম্ভাবনাকেও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত,দিন কয়েক আগেই রাজ্যের বিভিন্ন জেলার ডি আই দের সঙ্গে বৈঠক করে তাঁদের আওতায় থাকা স্কুলগুলোর শূন্যপদগুলি সম্পর্কে বিস্তারত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষাদপ্তরের তৎপরতায় আশার আলো দেখছেন দীর্ঘদিন ধরে অপেক্ষারত হবু শিক্ষকেরা।

Top
error: Content is protected !!