এখন পড়ছেন
হোম > চাকরি > রাজ্যে চাকরিপ্রার্থীদের আশা জাগিয়ে সুযোগ এলে বিনিয়োগ হবে জানাল টাটা

রাজ্যে চাকরিপ্রার্থীদের আশা জাগিয়ে সুযোগ এলে বিনিয়োগ হবে জানাল টাটা

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন বিদেশী পুঁজি রাজ্যে নিয়ে আসতে তৎপর তখনই মিললো এক অপ্রত্যাশিত খবর। এদিন কলকাতায় টাটা গ্লোবাল বিভারেজের বার্ষিক সাধারণ সভায় উপস্থিত হয়ে  টাটা গোষ্ঠী তথা টাটা গ্লোবাল বিভারেজের চেয়ারম্যান নটরাজন চন্দ্রশেখরন জানালেন , উপযুক্ত সময় সুযোগ এলে অবশ্যই পশ্চিমবঙ্গে রাজ্যে লগ্নি করা হবে। তিনি এদিন একপ্রকার স্বীকার করেই নিলেন যে পশ্চিমবঙ্গের প্রতি টাটা গোষ্ঠী  দায়বদ্ধ। তারা সঠিক সময় এবং সুযোগের অপেক্ষায় রয়েছেন ,সেগুলি যদি মিলে যায় তাহলে পশ্চিমবঙ্গে লগ্নি করে শিল্প সম্প্রসারণের ক্ষেত্রে কোনো বাধাই থাকবে না। প্রসঙ্গতঃ রাজ্যে সিপিএমের শাসন কালে টাটা গোষ্ঠীর এ রাজ্যের সিঙ্গুরে ন্যানো গাড়ির কারখানার স্থাপনের আর্জি জানায়। কিন্তু প্রস্তাবিত সেই প্রকল্প কে কেন্দ্র করে চাষযোগ্য কৃষি জমি অধিগ্রহণ এবং কৃষকদের বিরোধীতার কারণে ঘটনা প্রবাহ অন্যখাতে প্রবাহিত হয়।

প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ – Priyo Bandhu Bengali

—————————————————————————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

ফলস্বরূপ  টাটা গোষ্ঠী ওই গাড়ি প্রকল্প গুজরাতের সানন্দে সরিয়ে নিয়ে যায়। সেই সময়ে কৃষকদের এই আন্দোলনে তাদের সাথে সহ যোদ্ধার ভূমিকা পালন করেছিলেন সেই সময়কার বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তীতে রাজ্যে বাম শাসনের অবসান হলে বিরোধী নেত্রী রাজ্যের মুখ্যমন্ত্রীর স্থলাভিষিক্ত হন। এবং প্রতিশ্রুতি মত টাটা গোষ্ঠীর সাথে আইনী লড়াই করে রাজ্য সরকার কৃষকদের জমি ফিরিয়ে দেয়। তবে শিল্প ও বাণিজ্যমহলএর মতে সেই সময়ের আইনী লড়াই এবং তাতে রাজ্য সরকারের সাফল্য এই শিল্প গোষ্ঠীর সাথে রাজ্য সরকারের সম্পর্কে নমনীয়তা নষ্ট করে দেয়। এদিন সংস্থার বার্ষীক অনুষ্ঠানের সভা মঞ্চ থেকে ঐ সংশার চেয়ারম্যান চন্দ্রশেখরন জনগনের জ্ঞাতার্থে জানালেন এখানে  তাঁদের টিসিএসের ক্যাম্পাস সহ বেশ কিছু প্রকল্প রয়েছে। এছাড়াও এই রাজ্যে তাদের অনেক রকম অঘোষিত পরিকল্পনা রয়েছে বলেও এদিন আভাস পাওয়া গেলো। তবে সিঙ্গুর এবং ন্যানো প্রকল্প নিয়ে বিশ্ব খ্যাত এই সংস্থার কর্ণধারকে প্রশ্ন করা হলে তিনি প্রসঙ্গ বদল করে দেন। এবং বলেন এই বিষয়ে বিশদে জানতে হলে এই শিল্প গোষ্ঠীর অন্যতম সংস্থা টাটা মোটর্সের সভাতে হাজির হতে হবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!