এখন পড়ছেন
হোম > অন্যান্য > ট্যারিফ বাড়ালো এয়ারটেল-ভোডাফোন-জিও – ফাঁক গলে সেরা সুবিধা পাওয়ার সুলুক সন্ধান একনজরে

ট্যারিফ বাড়ালো এয়ারটেল-ভোডাফোন-জিও – ফাঁক গলে সেরা সুবিধা পাওয়ার সুলুক সন্ধান একনজরে

সব জল্পনার অবসান শেষে এবার ট‍্যারিফ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ভোডাফোন, এয়ারটেল, জিও। সম্প্রতি টেলিকম সেক্টরে আর্থিক বোঝার চাপ ভোডাফোন এয়ারটেল এর ঘাড়ে। তাই এবার সস্তার বাজার ছেড়ে ক্ষতির মুখে দাঁড়ানো ভোডাফোন ও এয়ারটেলকে এগিয়ে যাবার জন্য ট‍্যারিফ বাড়ানোর সিদ্ধান্ত নিতে হল। এতদিন পর্যন্ত ভারতে সব থেকে সস্তায় মোবাইল ডাটা খরচ হতো। যার ফলে দিন দিন মোবাইলে ইন্টারনেট ব্যবহার করার চাহিদা বেড়ে চলেছে। কিন্তু এবার উপায়ন্তর না দেখে ভোডাফোন আইডিয়া, এয়ারটেল, জিও তাঁদের রেট বাড়াতে চলেছে।

ট‍্যারিফ বাড়ানোর ঘটনায় ইতিমধ্যে গ্রাহকদের মাথায় হাত। যেখানে কম খরচের ফলে গ্রাহক সংখ্যা দিন দিন বাড়ছে টেলিকম সেক্টরে, সেখানে সুপ্রিমকোর্টের স্পেকট্রাম ফি ও করের বোঝার ধাক্কায় টেলিকম সংস্থাগুলিকে ট‍্যারিফস বাড়াতে হচ্ছে। যদিও টেলিকম সংস্থাগুলি এমন কিছু অফার রেখেছে যাতে করে বর্ধিত ট্যারিফের হাত থেকে বাঁচা যায়। এয়ারটেল এবং জিও এমন কিছু অফার রেখেছে যা ডিসেম্বর পড়ার আগেই নিতে পারলে বর্ধিত ট্যারিফের হাত থেকে মুক্তি পাওয়া যেতে পারে। যারা জিও তে 448 টাকার প্ল্যান ব্যবহার করেন, তাঁদের জন্য 399 টাকার প্ল্যান আছে। আর সেটা দুদিন পর থেকেই অ্যাক্টিভেটেড হয়ে যাবে‌। অন্যদিকে মাই জিও অ্যাপ ও জিও ওয়েবসাইটে দীর্ঘসময়ের জন্য প্ল্যান দেওয়া আছে। একবার রিচার্জ করলে রিচার্জ প্যাকটির নাম মাই জিও অ্যাপ এ দেখা যাবে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে, এয়ারটেল এনেছে ট্রুলি আনলিমিটেড রিচার্জ প্ল্যান। যার মধ্যে রয়েছে 199, 299, 3939, 499, 699 টাকার প্ল্যান। এদিকে ভোডাফোন গ্রাহকদের জন্য এনেছে 999 টাকা রিচার্জ প্ল্যান। 999 টাকা দিয়ে রিচার্জ করলে তার মেয়াদ থাকবে 365 দিন। এতে 12 জিবি ডাটা পাওয়া যাবে এবং আনলিমিটেড কলিং এর সুবিধা পাওয়া যাবে। 3600 এসএমএসও সারা বছরের জন্য পাওয়া যাবে। বি এস এন এল এর পক্ষ থেকে আনা হয়েছে 998 টাকায় 2 জিবি ডাটা। 210 দিনের ভ্যালিডিটি। তবে এতে কল বা এসএমএস এর কোনোও সুবিধা নেই।

টেলিকম কোম্পানিগুলির ট্যারিফ বাড়ানোর সিদ্ধান্ত ঘিরে ইতিমধ্যে টেলিকম সেক্টরে সমালোচনা শুরু হয়েছে। অন্যদিকে, গ্রাহককুলও স্বস্তিতে নেই। মিলিয়ন সংখ্যক গ্রাহক রীতিমতো আশংকায় দিন গুনছে। তবে টেলিকম বিশেষজ্ঞদের দাবি, সুপ্রিম কোর্টের রায়ের পর যে বিপুল আর্থিক ঋণের বোঝা প্রতিটি টেলিকম সেক্টরের ঘাড়ে চেপেছে, তার থেকে বেরোনোর জন্য ট‍্যারিফ বাড়ানোর সিদ্ধান্ত ছাড়া আর কোনো রাস্তা ছিল না। তবে এই মুহূর্তে টেলিকম সেক্টরের অবস্থা যে সঙ্গীন,তা এককথায় স্বীকার করে নিয়েছে টেলিকম সেক্টরের একাংশ। আপাতত ট‍্যারিফ বাড়িয়ে টেলিকম কোম্পানিগুলি কিভাবে ঘুরে দাঁড়ায় তার দিকে নজর রাখছে দেশের তাবড় টেলিকম বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!