এখন পড়ছেন
হোম > জাতীয় > টানা 21 দিন লকডাউন নিয়ে সরব কংগ্রেস, লকডাউনের মধ্যেও রাজনীতি নিয়ে প্রশ্ন!

টানা 21 দিন লকডাউন নিয়ে সরব কংগ্রেস, লকডাউনের মধ্যেও রাজনীতি নিয়ে প্রশ্ন!


দেশের মানুষের স্বার্থ সুরক্ষিত রাখতে এবং নিরাপত্তার জন্য টানা 21 দিন লকডাউনের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কষ্ট হলেও, করোনা ভাইরাসকে আটকাতে কেন্দ্রীয় সরকারের এই ঘোষণাকে সকলেই স্বাগত জানাচ্ছেন। কিন্তু এবার টানা 21 দিন এই লকডাউন নিয়ে প্রশ্ন তুলতে দেখা গেল কংগ্রেসকে। সূত্রের খবর, ইতিমধ্যেই কংগ্রেসের রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে লকডাউনএর এই মুহূর্তে অন্য দেশের নকল না করে, ভারতের বিভিন্ন সমস্যার কথা মাথায় রেখে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়েছেন।

শুধু তাই নয়, এই লকডাউনের ফলে ভারতের অর্থনীতির ওপর চাপ পড়বে এবং লক্ষাধিক মানুষ কাজ হারাবেন বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। এদিকে টানা এতদিন লকডাউনের জন্য ইতিমধ্যেই “মন কি বাত” অনুষ্ঠান থেকে দেশবাসীর কাছে ক্ষমা প্রার্থনা করেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। যা নিয়ে সেই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পাল্টা প্রশ্ন তুলে দিয়েছে কংগ্রেসের মুখপাত্র অভিষেক মনু সিংভি। এদিন তিনি বলেন, “করোনার ভয়াবহ ভাইরাসের সংক্রমণে ভুগতে সামাজিক দূরত্ব বজায় রাখা অত্যন্ত জরুরি। এই ব্যাপারে কংগ্রেস সরকারের পাশেই আছে। কিন্তু হাতে সময় থাকা সত্ত্বেও কেন এই ব্যাপারে অগ্রিম কোনো প্রস্তুতি নেওয়া হয়নি? শ্রমিকদের কি হবে, কিভাবে খাদ্য সংস্থান হবে, এই পর্বে মানুষ আতঙ্কে থাকবে, তার পদক্ষেপ কেন নেওয়া হয়নি!”

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

পাশাপাশি তিনি আরও বলেন, “যেভাবে দিনমজুর অসহায় শ্রমিকরা রাস্তায় নেমেছেন, সবাই নিজেদের বাড়ি ফিরতে চাইছেন, তাতে সরকারের ব্যর্থতা স্পষ্ট হচ্ছে। রাজ্যগুলো না পারলে প্রয়োজনে সেনা নামিয়ে অসহায় মানুষগুলোর জন্য অস্থায়ী থাকা-খাওয়া, ওষুধ, নিরাপত্তা ব্যবস্থা করা হোক।” সব মিলিয়ে এবার টানা লকডাউন করা নিয়ে প্রধানমন্ত্রীকে কড়া আক্রমণ কংগ্রেসের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!