এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভার বাকি থাকা আসনে নির্বাচন ঘোষণা করে দিল নির্বাচন কমিশন, জানুন বিস্তারিত

লোকসভার বাকি থাকা আসনে নির্বাচন ঘোষণা করে দিল নির্বাচন কমিশন, জানুন বিস্তারিত

Priyo Bandhu Media

ভারতের ৫৪৩ টি লোকসভা আসনের মধ্যে ৫৪২ টি লোকসভা আসনে নির্বাচনে ভোটগ্রহণ ও ফলাফল প্রকাশ হলেও, তামিলনাড়ুর ভেলোর আসনটিতে নির্বাচন বাকি ছিল। জাতীয় নির্বাচন কমিশন জানিয়ে দিল আগামী ৫ ই আগস্ট সেই নির্বাচন হতে চলেছে।

একইসঙ্গে, শুধু ওই লোকসভা আসনেই নয়, ওড়িশার পাটকুড়া বিধানসভা আসনেও নির্বাচন হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে। ভেলোর কেন্দ্রের নির্বাচনের জন্য আগামী ১১ ই জুলাই বিজ্ঞপ্তি জারি করা হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৮ ই জুলাই, ১৯ শে জুলাই মনোনয়নপত্র পরীক্ষা হবে। প্রার্থীদের জন্য মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২২ শে জুলাই।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আজই এক বিজ্ঞপ্তিতে এই কথা স্পষ্ট করে দিয়েছে নির্বাচন কমিশন। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে ভেলোর আসনে বিপুল পরিমাণ টাকা উদ্ধার হওয়ার কারণে সেখানে ভোট স্থগিত করা হয়েছিল। আজ নির্বাচন কমিশন জানিয়েছে এই দুই আসনের ফলগণনা হবে আগামী ৯ ই আগস্ট।

এদিকে লোকসভার সঙ্গে ওড়িশাতে বিধানসভা নির্বাচন হয়। সেখানে পাটকুড়া কেন্দ্রের বিজেডি প্রার্থী বেদপ্রকাশ আগরওয়াল গত ২০ শে এপ্রিল মারা যান। তাই ওই আসনের জন্য ২৯ শে এপ্রিলের নির্বাচন স্থগিত করে দেওয়া হয়। এরপর সেখানে ১৯ শে মে নির্বাচন হওয়ার কথা ছিল, কিন্তু ঘূর্ণিঝড় ফণির তান্ডবে তা ৬০ দিনের জন্য পিছিয়ে দিয়েছিল কমিশন। ওই আসনে ২০ শে জুলাই ভোটগ্রহণ ও ২৪ শে জুলাই ভোটগণনা হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!