এখন পড়ছেন
হোম > জাতীয় > তাজমহল নিয়ে শীর্ষ আদালতের ক্ষোভের মুখে কেন্দ্র

তাজমহল নিয়ে শীর্ষ আদালতের ক্ষোভের মুখে কেন্দ্র

তাজমহলের সুরক্ষা নিয়ে বুধবার সুপ্রিম কোর্টের বিচারপতি মদন বি লোকুর ও বিচারপতি দীপক গুপ্তাকে নিয়ে গঠিত এক ডিভিশন বেঞ্চ উত্তরপ্রদেশ সরকার ও কেন্দ্র সরকারকে একযোগে তুলোধোনা করেন।সাথে সাথে শীর্ষ আদালতের ডিভিশন বেঞ্চের বিচাপতিরা উত্তরপ্রদেশ সরকারকে তাজমহলের সংরক্ষন ও সুরক্ষায় ভিশন ডকুমেন্ট পেশ করতে না পারার জন্যও কটাক্ষ করেন।

এদিন বিচারপতিরা বলেন, “হয় আমরা তাজমহল বন্ধ করে দিই বা আপনারা ভেঙে ফেলুন আর নাহলে তা সংরক্ষন করুন।” আর এরপরই কেন্দ্র শীর্ষ আদালতকে জানায় আইআইটি কানপুর তাজমহলের ভেতরে ও আশেপাশে বায়ু দূষনের স্তর পরীক্ষা করছে। চার মাসের মধ্যে এব্যাপারে রিপোর্ট পেশ করা হবে।

এদিকে তাজমহল রক্ষায় কেন্দ্র ঠিক কি কি পদক্ষেপ করছে সে ব্যাপারেও কেন্দ্র সরকারকে বিস্তারিত জানাতে বলেছে দেশের শীর্ষ আদালত। এদিকে এদিন ডীভিশন বেঞ্চের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী 31 শে জুলাই থেকে তাজমহলের সুরক্ষা নিয়ে হবে রোজ শুনানি। সব মিলিয়ে তাজমহল রক্ষার প্রশ্নে কেন্দ্র ও উত্তরপ্রদেশ সরকারকে একযোগে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের।

 

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!