এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা >  নতুন ভূমিকায় রাজ্যের হেভিওয়েট মন্ত্রী স্বপন দেবনাথ! জেনে নিন

 নতুন ভূমিকায় রাজ্যের হেভিওয়েট মন্ত্রী স্বপন দেবনাথ! জেনে নিন

 

বাংলা তথা ভারতবর্ষ সংস্কৃতির অনন্য পীঠস্থান। দলমত নির্বিশেষে এখানকার মানুষ বরাবরই যাত্রা বাতিল নাটককে অত্যন্ত লালন করেন। শহরের দিকে এখন যাত্রার প্রবণতা কমে গেলেও পশ্চিমবঙ্গের বিভিন্ন গ্রামের নানা উৎসবে এই যাত্রার মধ্য দিয়েই মানুষের মনে আনন্দ দেওয়া হয়। কিন্তু সেই যাত্রায় যদি অভিনয় করতে দেখা যায় রাজ্যের মন্ত্রীকে!

তাহলে সাধারন মানুষের আনন্দ থেকে উদ্দীপনা দ্বিগুণ মাত্রায় বেড়ে যাবে, এটাই স্বাভাবিক। ঠিক সেটাই হল। এবার কলকাতার পেশাদার যাত্রা শিল্পীদের সঙ্গে অভিনয় করে মঞ্চ মাতিয়ে দিলেন রাজ্যের হেভিওয়েট মন্ত্রী স্বপন দেবনাথ। জানা যায়, পূর্বস্থলী 1 ব্লকের শ্রীরামপুর ইউনাইটেড হাইস্কুল মাঠে কলকাতার পেশাদার দলের যাত্রাপালার আয়োজন করা হয়েছিল। সেখানে শ্রীরামপুরের প্রচুর মানুষ সেই যাত্রা দেখতে জমায়েত হন। আর সেখানেই দেখা যায়, “গঙ্গাপুত্র ভীষ্ম” নামের পৌরাণিক যাত্রাপালায় শ্রীকৃষ্ণের চরিত্রে অভিনয় করেন তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী স্বপন দেবনাথ।

আর স্বপনবাবুকে দেখে রীতিমতো হাততালিতে ফেটে পড়েন দর্শকেরা। বিধায়ক তথা মন্ত্রী এইভাবে মঞ্চে উঠে সাধারণ মানুষকে যে আনন্দ দিতে পারেন, তা আঁচ করতে পারেননি কেউই। জানা যায়, যাত্রাপ্রিয়া রুমা দাশগুপ্ত, অমিতকান্তি ঘোষ, কুমার নবাব, সন্তোষ সেনগুপ্ত, নিশা মুখোপাধ্যায়ের মত নামিদামি যাত্রা শিল্পীদের সঙ্গে তাল মিলিয়ে অভিনয় করেন স্বপন দেবনাথ। কিন্তু তিনি প্রথমবার মঞ্চে উঠে দর্শকদের চমকে দিয়ে যেভাবে মন জয় করে নিলেন, তাতে তিনি কি প্রথম অভিনয় করলেন! নাকি এর আগেও তিনি এরকম মঞ্চে অভিনয় করেছেন!

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা গেছে, ছাত্রজীবন থেকেই নাটকের সঙ্গে যুক্ত ছিলেন স্বপন দেবনাথ। পরবর্তীতে মন্ত্রী হওয়ার পরেও তিনি তাঁর অভিনয়ের নেশা ছাড়তে পারেননি। কয়েক বছর আগেই কলকাতায় “শ্রীচৈতন্য অপেরা” নামে একটি পেশাদার যাত্রাদল খোলেন মন্ত্রী। যে দল গোটা রাজ্যজুড়ে সুনামের সঙ্গেই যাত্রা দেখিয়ে আসছে। আর এবার নিজেই যাত্রাপালায় অংশ নিয়ে একদিকে যেমন সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগ করলেন, ঠিক তেমনই নিজের অভিনয় সত্বাকেও সকলের কাছে প্রত্যক্ষ করালেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিন এই প্রসঙ্গে স্বপন দেবনাথ বলেন, “আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় যাত্রা শিল্পকে টিকিয়ে রাখার জন্য 1250 টাকা সিকিউরিটি ফ্রি এবং 250 টাকা বিদ্যুৎ বিল চালু করেছেন। যাত্রাশিল্পীদের জন্য পেনশন চালু করেছেন। আমি যাত্রাদল পরিচালনা করছি লাভের জন্য নয়, প্রাচীন বাংলার ঐতিহ্য তাতে বয়স্কদের সঙ্গে নতুন প্রজন্মের ছেলেমেয়েরাও দেখতে পারেন, তার জন্যই এই উদ্যোগ নিয়েছি। যদি লাভ হয়, তবে এলাকার দুটি মন্দিরের উন্নয়নের কাজে লাগাব‌।” সব মিলিয়ে মন্ত্রীর মঞ্চাভিনয় দেখে এখন রীতিমত উচ্ছ্বসিত সাধারণ মানুষ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!