এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শুভেন্দুর কাছে গোহারা হারলেন দিলীপ, তৃণমূলের দাবি এমনটাই, জেনে নিন বিস্তারিত

শুভেন্দুর কাছে গোহারা হারলেন দিলীপ, তৃণমূলের দাবি এমনটাই, জেনে নিন বিস্তারিত

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে বাংলায় ব্যাপক সাফল্য পেয়েছে গেরুয়া শিবির। তৃণমূলের ঘাড়ে নিঃশ্বাস ফেলে প্রায় 18 টি আসন দখল করে নিয়েছে তারা। একদিকে খড়গপুর থেকে একসময় নির্বাচিত বিজেপি বিধায়ক তথা বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ এবারের লোকসভা নির্বাচনে যখন মেদিনীপুর লোকসভা কেন্দ্রে দাঁড়িয়ে নিজের জয় নিশ্চিত করে নিয়ে লোকসভার সাংসদ হয়েছেন, ঠিক তখনই সেই খড়গপুর বিধানসভা উপনির্বাচনকে পাখির চোখ করে তৃণমূল তার হেরে যাওয়ার স্মৃতিগুলোকে মুছতে ইতিমধ্যেই জোর প্রচার চালাতে শুরু করেছে।

যেখানে সে খড়গপুর বিধানসভা উপনির্বাচনে জয়ের জন্য তৃণমূলের সাংগঠনিক নেতা হিসেবে পরিচিত রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীকে কাজে লাগিয়েছে ঘাসফুল শিবির। তবে নিজের ছেড়ে যাওয়া আসনে দলের তরফে যাকে প্রার্থী করা হবে, তার জয় যাতে নিশ্চিত করা যায়, তা নিয়ে পাল্টা সেই খড়্গপুরের মাটি আঁকড়ে পড়ে থাকতে দেখা যাচ্ছে মেদিনীপুরের বিজেপি সাংসদ তথা বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে।

দুই দলের নেতাই প্রবলভাবে চেষ্টা করছেন সাধারণ মানুষের আকর্ষণ নিজেদের দিকে আনতে। হয়ত বা দেড়শো তম মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকীতে একজনের ক্ষেত্রে সেই সুযোগ আসলেও অপরজনকে তা নিরাশ করতে শুরু করল। সূত্রের খবর, ইতিমধ্যেই মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে তাকে শ্রদ্ধা জানানোর জন্য তৃণমূলের নেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির নেতা দিলীপ ঘোষের একটি ছবি তৃণমূলের তরফে সোশ্যাল মিডিয়ায় তুলে ধরা হয়েছে। যে ছবি তুলে ধরে তৃণমূলের তরফে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করা হচ্ছে। যেখানে দেখা যাচ্ছে, মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানাতে দিলীপ ঘোষ হাফপ্যান্ট এবং গেঞ্জি পড়ে প্রণাম করছেন। তবে আশ্চর্যজনকভাবে যখন তিনি গান্ধীজিকে প্রণাম করছেন, ঠিক তখনই তার পায়ে রয়েছে বুট জুতো।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

অন্যদিকে তৃণমূলের তরফে পাশাপাশি আরেকটা ছবি দিয়ে দেখানো হয়েছে শুভেন্দু অধিকারীকে। যেখানে শুভেন্দুবাবু গান্ধীজিকে প্রনাম করছেন, কিন্তু পায়ে তার কোনো জুতো নেই। আর দুদিকে দুটো ছবি তুলে ধরে তৃণমূলের তরফে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল করে দাবি করা হচ্ছে, দিলীপ ঘোষের সংস্কৃতি বাংলার সংস্কৃতির সঙ্গে মেলে না। আর তাইতো তিনি জুতো পড়ে জাতির জনককে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। কিন্তু সেদিক থেকে শুভেন্দু অধিকারী অনেক আলাদা। আর এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলের শুরু হয়েছে জোর চাপানউতোর।

বিশেষজ্ঞদের অনেকে বলছেন, বিজেপিকে কিছুটা কোণঠাসা করতেই দিলীপ ঘোষের এই ছবিকে হাতিয়ার করে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল করে নিজেদের নেতা শুভেন্দু অধিকারীর ছবি তুলে ধরে তৃণমূলের প্রতি খড়্গপুরের মানুষের সমর্থন বেশি করে টানতে চাইছে সেখানকার তৃনমূলের কর্মী-সমর্থকরা। আর তাইতো এই ধরনের ছবি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল করছে তারা। তৃণমূলের তরফে আরও দাবি করা হচ্ছে, বাংলার সংস্কৃতিতে শুভেন্দু অধিকারীর কাছে ইতিমধ্যেই হেরে গেছেন বিজেপির দিলীপ ঘোষ।

 

পর্যবেক্ষকরা বলছেন, খড়্গপুরের বিধানসভা উপনির্বাচনের আগে দুই দলের দুই নেতা যখন খড়্গপুরের মাটি আঁকড়ে পড়ে রয়েছে, ঠিক তখনই গান্ধীজিকে শ্রদ্ধা জানানোর দিনে দুজনের দুটি ছবি তুলে ধরে দিলীপ ঘোষ এবং বিজেপিকে কিছুটা ব্যাকফুটে ফেলে দিয়ে তৃণমূল যেমন নিজেদের নেতা শুভেন্দু অধিকারী এবং দল তৃণমূল কংগ্রেসকে ঊর্ধ্বে উঠানোর চেষ্টা করলেন, ঠিক তেমনই এই পোস্ট ভাইরাল হয়ে যাওয়ায় খড়গপুর বিধানসভা উপনির্বাচনের লড়াই শুভেন্দু অধিকারী বনাম দিলীপ ঘোষের লড়াইয়ে পরিণত হল বলে মত বিশেষজ্ঞদের।যদিও এই নিয়ে এখনো পর্যন্ত বিজেপির তরফ থেকে কোনো পতিক্রিয়া দেওয়া হয়নি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!