এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিবেকানন্দের চিন্তা ও চেতনাকে বাস্তব রূপ দেওয়া মুখ্যমন্ত্রীকে এবার প্রধানমন্ত্রী করবেন বাংলার মা বোনেরাই : শুভেন্দু অধিকারী

বিবেকানন্দের চিন্তা ও চেতনাকে বাস্তব রূপ দেওয়া মুখ্যমন্ত্রীকে এবার প্রধানমন্ত্রী করবেন বাংলার মা বোনেরাই : শুভেন্দু অধিকারী

লোকসভা ভোটের দিন যতই এগিয়ে আসছে, ততই এই রাজ্য থেকে তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী করার দাবী তুলছেন শাসকদলের নেতা মন্ত্রীরা। এবার সেই মমতা বন্দ্যোপাধ্যায়কেই ফের প্রধানমন্ত্রী করার দাবি জানালেন রাজ্যের পরিবহন ও পরিবেশ মন্ত্রী শুভেন্দু অধিকারী।

সূত্রের খবর, সোমবার তমলুকের সেন্ট্রাল কো-অপারেটিভের উদ্যোগে স্বনির্ভর গোষ্ঠী ও প্রগতিশীল কৃষকদের ঋণদান অনুষ্ঠানে উপস্থিত হন রাজ্যের পরিবহণমন্ত্রী। এদিনের অনুষ্ঠানে শুভেন্দু অধিকারী ছাড়াও উপস্থিত ছিলেন তমলুকের এআরসিএস হিরোজ মাইতি, তমলুক ঘাটাল সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান গোপাল মাইতি, জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ সোমনাথ বেরা, জেলা পরিষদের কর্মাধক্ষ মধুরিমা মন্ডল, আনন্দময় অধিকারী, মৃনাল কান্তি দাস সহ অন্যান্যরা।

এদিন সভায় উপস্থিত প্রতিটি মহিলাদের আহ্বান জানিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “একজন বাঙালি নারীকে প্রধানমন্ত্রী করার লড়াইয়ে আগামী দিনে মা, বোন, দিদিকে সামনে দাঁড়িয়ে এই লড়াইয়ে অংশগ্রহণ করতে হবে। বিবেকানন্দ বলেছিলেন, নারী জাতির অগ্রগতি না হলে সেই সমাজ কখনও এগোতে পারে না। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে যেভাবে বাংলায় কন্যাশ্রী সহ নারীকল্যানে একাধিক উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার তাতে সেই মুখ্যমন্ত্রীকেই আমাদের ভবিষ্যতে প্রধানমন্ত্রী আসনে বসাতে হবে।”

অন্যদিকে এদিনের এই অনুষ্ঠানে রাজ্যের প্রতিটি সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের মধ্যে তমলুক ঘাটাল কো-অপারেটিভ ব্যাংক যে ভালো ভাবেই চলছে তার উল্লেখ করে ভূয়শী প্রশংসা করেন রাজ্যের পরিবহণমন্ত্রী।

 

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা গেছে, এদিনের এই অনুষ্ঠানে জেলায় 1100 র বেশি স্বনির্ভর দলের হাতে মোট 27 কোটি টাকা এবং প্রগতিশীল চাষীদের কৃষি ঋণ সহ অন্যান্য ঝন বাবদ মোট 30 কোটি টাকার ঋণের ব্যবস্থা করা হয়েছে। এদিনের অনুষ্ঠান থেকে রাজ্য সরকারের একাধিক উন্নয়ন প্রকল্পের উল্লেখ করেন শুভেন্দু অধিকারী।

তিনি বলেন, “আগে আমাদের রাজ্যে এসএইচজি গ্রুপকে 4 টাকা হারে সুদ দেওয়া হত। কিন্তু এই সরকার আসার পর তা দুই টাকা হারে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। আগে 10% হারে সাবসিডি দেওয়া হলেও এখন তার বাড়িয়ে 30% করা হয়েছে। এই সরকার মা বোন ও দিদিদের হাতের তৈরি শিল্পকে অগ্রাধিকার দিতে শুরু করেছে।”

এছাড়াও পঞ্চায়েতে মহিলাদের জন্য 50 শতাংশ আসন সংরক্ষণ, প্রাণীমিত্রদের সাম্মানিক ভাতা বাড়ানো, আশা কর্মীদের বেতন বাড়ানো সহ রাজ্য সরকারের একাধিক উদ্যোগের কথা উল্লেখ করেন শুভেন্দু অধিকারী। সব মিলিয়ে ফের কো-অপারেটিভ ব্যাংকের অনুষ্ঠান থেকেই বিবেকানন্দের কথাকে পাথেয় করে মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধানমন্ত্রী করার আহ্বান জানালেন রাজ্যের পরিবহণমন্ত্রী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!