এখন পড়ছেন
হোম > রাজ্য > পরিবেশ সচেতনতা নিয়ে কাজ করলেই বড় পুরস্কার মিলবে, ঘোষনা পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর

পরিবেশ সচেতনতা নিয়ে কাজ করলেই বড় পুরস্কার মিলবে, ঘোষনা পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর

এবার রাজ্যের পরিবেশ সচেতনতায় অভিনব উদ্যোগ নিচ্ছে রাজ্য সরকার। পুজোর সময় মানুষের মধ্যে যে ক্লাব পরিবেশ সচতনতাকে পাথেয় করে গড়ে তুলবে তাঁকে পুরস্কৃত করবে রাজ্যের পরিবেশ দপ্তর। সূত্রের খবর, বুধবার তমলুকের সুবর্ন জয়ন্তী হলে জেলা পুলিশের পক্ষ থেকে আয়োজিত পুজো গাইড ম্যাপের প্রকাশনা অনুষ্টানে উপস্থিত হন রাজ্যের পরিবহন ও পরিবেশ মন্ত্রী শুভেন্দু অধিকারী। তবে শুধু শুভেন্দুবাবুই নন, এদিনের এই অনুষ্টানে জেলাশাসক রশ্মি কমল, জেলাপরিষদের সভাধিপতি দেবব্রত দাস, জেলা পুলিশ সুপার ভি সলোমন নেশাকুমার, বিধায়ক অমিয়কান্তি ভট্টাচার্য, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাইচন্দ্র মন্ডল সহ বিভিন্ন প্রশাসনিক কর্তা ব্যাক্তি এবং ক্লাব কমিটির পুজো উদ্যোক্তারা।

আর সেখানেই বক্তব্য রাখতে উঠে শুভেন্দু অধিকারী বলেন, “এই বছরে যেসব পুজো কমিটি 50 মাইক্রন পর্যন্ত প্লাষ্টিক বর্জন, গাছ লাগানো সহ অন্যান্য উপায়ে পরিবেশ সচতনতা বৃদ্ধির কাজ করবে তাঁদের আর্থিকভাবে পুরস্কৃত করা হবে।” স্বাভাবিকভাবে মন্ত্রীর মুখ থেকে এরকম কথা শুনে ক্লাবের উদ্যোক্তারা নিজেদের পুজোতে পরিবেশবান্ধব পরিস্থিতি অনেকটাই গড়ে তুলবে বলে আশাবাদী প্রশাসনিক কর্তারা। এদিকে পুজোর সময় নিরাপত্তা, যানজট, অগ্নিনির্বাপনের মত বিভিন্ন অবস্থা যাতে সকলে মেনে চলে এদিন সেই সম্পর্কে অনুরোধ করেন মন্ত্রী।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পাশাপাশি চাঁদার জুলুম যে এই পূর্ব মেদিনীপুর জেলায় নেই এদিন সেই কথা টেনে শুভেন্দু অধিকারী বলেন, “আমি মেদিনীপুরের মানুষ হয়ে গর্বের সাথে বলতে পারি এই জেলায় দুর্গাপুজাতে কেউ রাস্তা ঘিরে চাঁদা আদায় করে না।” অন্যদিকে সরকারের তরফে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিটি ক্লাবকে 10 হাজার টাকা দেওয়ার কথা ঘোষনা করলেও তা নিয়ে কোর্টে কেস হলেও পরবর্তীতে কোর্টের পক্ষ থেকে সেই সম্পর্কে রাজ্য সবুজ সংকেত পাওয়ায় ক্লাবগুলির পাশাপাশি তিনিও যে খুশি এদিন নিজের বক্তব্যে সেই কথাই তুলে ধরেন রাজ্যের পরিবেশমন্ত্রী। সূত্রের খবর, এবার এই জেলায় মোট 718 টি দুর্গাপুজো হচ্ছে। উৎসবের দিনগুলিতে যাতে সকলে শান্তি শৃঙ্খলা বজায় রাখে সেই বার্তাই এই বৈঠক থেকে দিল জেলা প্রশাসনের কর্তাব্যাক্তিরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!