এখন পড়ছেন
হোম > রাজ্য > ভাড়া বাড়ানোর দাবি নিয়ে পরিবহনমন্ত্রীর দ্বারস্থ একাধিক সংগঠনের নেতাদের

ভাড়া বাড়ানোর দাবি নিয়ে পরিবহনমন্ত্রীর দ্বারস্থ একাধিক সংগঠনের নেতাদের

গত কয়েকবছরে পরিষেবা খরচ কয়েকগুন বৃদ্ধি পাওয়ায় বাস মালিকদের হিমশিম খাওয়ার অবস্থা। এই পরিস্থিতিতে গত মঙ্গলবার বেসরকারি পরিবহনের একাধিক সংগঠনের নেতৃত্ব দ্বারস্থ হয়েছেন পরিবহন মন্ত্রীর। একদিকে আগুন বাজার অন্যদিকে শহরের রাস্তায় পুলিশি জুলুমের অভিযোগকেও তুলে ধরেন এই সংগঠন গুলি।

এদিন কসবার পরিবহন ভবনে এই সমস্ত বেসরকারি সংগঠন গুলির সঙ্গে বৈঠকে বসেন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী ।সংগঠনের দাবি ,শেষবারের ভাড়া বাড়ার পর কয়েকগুন বেড়েছে পরিষেবা খরচ।জ্বালানির দাম সহ একাধিক খরচের যোগান দেওয়া প্রায় দুঃসাধ্য হয়ে পড়েছে।এই অবস্থার কথা তুলে ধরে তাঁরা দাবি করেন ,শহর ও শহরতলির সাধারণ বাসের ভাড়া যেখানে প্রথম চার কিলোমিটারের জন্য ছ’টাকা,তা বাড়িয়ে তিন কিলোমিটারের জন্য ১০টাকা করার আর্জি জানিয়েছেন। এবং পরের স্টপেজগুলোর জন্য ২টাকা বাড়ার কথা বলা হয়েছে। পাশাপাশি এদিন মন্ত্রীর কাছে তাঁরা অভিযোগ করেন,শহরের বহু সিগন্যালই সবুজ থেকে সরাসরি লাল হয়ে যায়। মাঝের হলুদ সিগন্যাল দেওয়া হয়না। ফলত আইন অমান্য করার প্রবণতা বেশি। পুলিশের সাইটেশন কেস দেওয়ার কথাও তুলে ধরেছেন সংগঠনগুলি।

“জয়েন্ট ফোরাম অব ট্রান্সপোর্ট অপারেটর”ও মালিকপক্ষের দাবি ,২০০৮ সালের পর থেকে লাক্সারি ট্যাক্সির ভাড়া বাড়ানো হয়নি।২০১১র পর বাড়েনি মিটার ট্যাক্সির ভাড়া। ফলে ট্যাক্সির দৈনিক ভাড়া (১০ঘন্টার জন্য) ৪৫৬ টাকা।তা বাড়িয়ে ১২০০ টাকা করতে হবে। মিটার ট্যাক্সির প্রথম দু’কিলোমিটারের ভাড়া ২৫টাকার বদলে করতে হবে ৩৫ টাকা।তার পরের ২০০মিটার অন্তত ২.৪০ থেকে ৩.৫০টাকা ভাড়া বৃদ্ধির দাবি তোলেন ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!