এখন পড়ছেন
হোম > জাতীয় > ইচ্ছাপূরণ হয়েছে মৃত্যুর আগে জানিয়েছিলেন সুষমা স্বরাজ, জেনে নিন

ইচ্ছাপূরণ হয়েছে মৃত্যুর আগে জানিয়েছিলেন সুষমা স্বরাজ, জেনে নিন

জীবনের শেষ মুহূর্তটুকুও দেশের জন্য দিয়ে গেলেন প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। সন্ত্রাসবাদ, জঙ্গি অনুপ্রবেশ বন্ধ করে যখন কাশ্মীরে 370 ধারার অবলুপ্তি ঘটাচ্ছে কেন্দ্রীয় সরকার, ঠিক তখনই এল এক মর্মান্তিক খবর। যে খবরে আসমুদ্রহিমাচল গোটা ভারতবাসী কিছুটা হলেও স্তম্ভিত হয়ে গিয়েছিল।

সূত্রের খবর, হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার রাত 11 টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুষমা স্বরাজ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল 67 বছর। কিন্তু হঠাৎই সুষমাদেবীর ইহলোক থেকে পরলোকে চলে যাওয়ার এই খবর মানতে পারেননি কেউই। কেননা মোদি সরকার কাশ্মীরে 370 ধারা বিলোপ করায় মঙ্গলবার টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছিলেন সুষমা স্বরাজ।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

যেখানে তিনি লিখেছিলেন, “প্রধানমন্ত্রীজী আপনাকে অভিনন্দন। আমি আমার জীবনে এই দিনটি দেখার জন্যই প্রতীক্ষা করছিলাম।” হয়ত বা সত্যিই এইদিনটি দেখার জন্যই তিনি অপেক্ষা করছিলেন। তা না হলে সন্ধ্যেবেলা প্রধানমন্ত্রীকে এই ব্যাপারে অভিনন্দন জানিয়ে হঠাৎই কেন সমস্ত কিছুকে স্তব্ধ করে দিয়ে চলে যাবেন তিনি!

বিশ্লেষকদের ব্যাখ্যা, সত্যিই সুষমা স্বরাজ আদ্যপ্রান্ত দেশপ্রেমিক ছিলেন। 2014 সালে মোদী সরকার ক্ষমতায় আসার পর খুব দক্ষতার সঙ্গে বিদেশ মন্ত্রকের দায়িত্ব সামলেছেন তিনি। তার বাঙ্মিতা এবং বিরোধী দলের প্রতি তার সহানুভূতিশীল মনোভাব অস্বীকার করেন না কেউই।

আর এহেন মহান ব্যক্তিত্বের কাশ্মীরের 370 ধারা বিলোপের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানোর পরই প্রয়াণ সত্যিই গভীর শোকের ছায়া নামিয়ে এনেছে ভারতীয় রাজনীতিতে। সব মিলিয়ে শেষ নিঃশ্বাস ত্যাগের আগেও মহানুভবতার পরিচয় দিয়ে গেলেন দেশের প্রাক্তন বিদেশমন্ত্রী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!