এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার কি সুষমা কন্যা আসছেন বিজেপিতে? জোর জল্পনা

এবার কি সুষমা কন্যা আসছেন বিজেপিতে? জোর জল্পনা

কিছুদিন আগেই প্রয়াত হয়েছেন দেশের প্রাক্তন বিদেশ মন্ত্রী তথা হেভিওয়েট বিজেপি নেত্রী সুষমা স্বরাজ। যার প্রাণী শোকে বিহ্বল হয়ে গিয়েছিল গোটা দেশ। রাজনীতির আঙিনায় শাসক-বিরোধী সবাইকে আপন করে নেওয়ার মতো এক অভিনব ক্ষমতা ছিল সেই সুষমা স্বরাজের।

আর এহেন রাজনৈতিক ব্যক্তিত্ব চলে যাওয়ায় শোকে মুষড়ে পড়েছিল শাসক থেকে বিরোধী দলের নেতা নেত্রীরা। সুষমাদেবীর মত নেত্রীর রাজনীতিতে অভাব পরোতে পরোতে অনুভব করবে দেশবাসী বলেও মন্তব্য করেছিলেন অনেক বিশিষ্ট রাজনীতিবিদরা। কিন্তু এবার সেই সুষমা স্বরাজের কন্যা 35 বছরের বাঁশুরীর বিজেপিতে যোগদানের জল্পনা ছড়িয়ে পড়ল।

সূত্রের খবর, এদিন দিল্লিতে সুষমা স্বরাজের স্মরণসভার আয়োজন করা হয়েছিল। যেখানে দেশের শাসক, বিরোধী সমস্ত দলের নেতা-নেত্রীরাই উপস্থিত ছিলেন। তৃণমূল থেকে দীনেশ ত্রিবেদী, বিএসপির সতীশ মিশ্র, কংগ্রেসের আনন্দ শর্মা, ডিএমকের তিরুচি শিবা সহ হাজির ছিলেন অনেকেই। আর সেখানেই সুষমা স্বরাজের কন্যা 35 বছরের বাঁশুরী কৌশলকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তার বাবা স্বরাজ কৌশলের মাঝে বসে থাকতে দেখা যায়।

আর এই স্বরণসভাতে উপস্থিত হয়েই সুষমা কন্যার বিজেপিতে যোগদানের জল্পনা উসকে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “বাঁশুরীর মধ্যে সুষমাজীর প্রতিফলন দেখি। মায়ের প্রয়াণের পর পরিণত ভাবে নিজের বাবা ও পরিবারকে সামলেছেন।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে সবার শেষে বক্তব্য রাখতে উঠে মা তার সব থেকে বড় বন্ধু ছিল বলে ব্যক্তিগত সংকটে প্রধানমন্ত্রী তাদের পাশে দাঁড়ানোয় নরেন্দ্র মোদিকে কৃতজ্ঞতা জানান সেই সুষমা স্বরাজের কন্যা বাশুরী কৌশল। আর তারপরই বিভিন্ন মহলে জল্পনা শুরু থেকে শুরু করে, তাহলে কি এবার সুষমার কন্যার বিজেপিতে যোগদান শুধুই সময়ের অপেক্ষা!

জানা যায়, এই বাঁশুরী কৌশল সুষমা কৌশল এবং স্বরাজ কৌশলের একমাত্র কন্যা। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার পর আইন নিয়ে লন্ডনে পড়েছেন তিনি। এখন প্রায় সুপ্রিম কোর্ট ও দিল্লি হাইকোর্টে বিভিন্ন মামলা লড়েন। এখানেই অনেকে বলছেন যে, সুষমাদেবীও তার জীবনের শুরুটা এই ভাবেই করেছিলেন। এদিন এই স্মরণ সভায় বিরোধী দলের নেতা-নেত্রীদের গলাতেও প্রয়াত নেত্রী সুষমা স্বরাজের মহানুভবতার কথা উঠে আসে।

এদিকে গোটা স্মরণসভায়কে আরও আবেগ তাড়িত করে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মৃত্যুর কিছু আগে 370 ধারা অবলুপ্তি নিয়ে প্রধানমন্ত্রীকে টুইট করে অভিনন্দন জানিয়েছিলেন সুষমা স্বরাজ। এদিন সেই কথা উল্লেখ করে এই স্মরণসভায় নরেন্দ্র মোদী বলেন, “বাঁশুরী আমাকে বললেন 370 ধারা অবলুপ্তি নিয়ে উনি খুব খুশি ছিলেন। ভেতরে হয়ত খুব উৎসাহ পেয়েছিলেন। এখন শ্রীকৃষ্ণের চরণে পৌঁছে গেলেন।”

সব মিলিয়ে সুষমা স্বরাজের স্মরণসভায় এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখে একাধিকবার সুষমা কন্যা বাঁশুরী কৌশলের কথা উঠে আসায় সেই 35 বছরের বাঁশুরীদেবীর রাজনীতিতে প্রবেশের জল্পনা উসকে উঠতে শুরু করল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!