এখন পড়ছেন
হোম > জাতীয় > সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলা আটকে থাকলেও প্রধান-উপপ্রধান পদে ভোটাভুটি শুরু জেলাশাসকের

সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলা আটকে থাকলেও প্রধান-উপপ্রধান পদে ভোটাভুটি শুরু জেলাশাসকের

রাজ্যে পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী প্রার্থীদের ভবিষ্যত যখন সুপ্রিম কোর্টের দরজায় আটকে রয়েছে ঠিক তখনই জয়ী প্রার্থীদের নিয়ে ত্রিস্তর পঞ্চায়েতের বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু করে দিল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। সূত্রের খবর, গত সোমবারই এব্যাপারে একটি বিজ্ঞপ্তি জারি করে জেলাশাসক অরবিন্দকুমার মিনা  জেলার ৭৯টি গ্রাম পঞ্চায়েতের নির্বাচিত সদস্যদের সংশ্লিষ্ট কার্যালয়ে প্রথম বৈঠকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, প্রথমে প্রশাসনের তরফে প্রধান, উপপ্রধান, সভাপতি, সহকারী সভাপতি পদে মনোনয়ন বা নির্বাচনের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি আগামী ৩১ অগস্ট জেলার পাঁচটি পঞ্চায়েত সমিতির নির্বাচিত সদস্যদের সংশ্লিষ্ট পঞ্চায়েত সমিতির কার্যালয়ে হাজির হয়ে প্রথম বৈঠক করারও নির্দেশ দেওয়া হয়েছে। এ প্রসঙ্গে জেলা পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন আধিকারিক রাজেন্দ্র সুনদাস বলেন, ‘‘জেলার যে সমস্ত গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে কোনও প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হননি, একমাত্র সেই সব গ্রাম পঞ্চায়েতের প্রধান ও উপপ্রধান এবং পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহকারী সভাপতি নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।’’

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এদিকে 26 আসনবিশিষ্ট উত্তর দিনাজপুর জেলা পরিষদে তিন জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় জেলা পরিষদের সভাধিপতি ও সহকারী সভাধিপতি নির্বাচনও স্থগিত রাখা হয়েছে। সব মিলিয়ে বিনা প্রতিন্দ্বন্দ্বীতায় জয়ী প্রার্থীদের ভবিষ্যৎ কোর্টের দরজায় আটকে গেলেও নির্বাচনে জয়ী প্রার্থীদের নিয়ে জেলার পঞ্চায়েতে বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু করে দিল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন।

Top
error: Content is protected !!